ছাতকে রেলওয়ের অর্ধ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ছাতকে রেলওয়ের অর্ধ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ
মঙ্গলবার ● ১০ জানুয়ারী ২০২৩


ছাতকে রেলওয়ের অর্ধ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

ছাতক(সুনামগঞ্জ) সাগরকন্যা প্রতিনিধি॥

সুনামগঞ্জের ছাতকে রেলওয়ের উচ্ছেদ অভিযানে অর্ধ শতাধিক স্থাপনা ভেঙ্গে দিয়ে উচ্ছেদ করা হয়েছে। মঙ্গলবার (১০ জানুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত এ  উচ্ছেদ অভিযান পরিচালনা করেন রেলওয়ে বিভাগ। অভিযানে রেলওয়ের ভূমিতে অবৈধভাবে গড়ে ওঠা কাঁচাঘর, দোকান পাট ও বসতঘর ভেঙ্গে উচ্ছেদ করা হয়। প্রায় ২০/২৫ টি পরিবারকে এ সময় উচ্ছেদ করে বাসায় তালা ঝুলিয়ে বাসাগুলো শীলগালা করে দেয়া হয়েছে। ওই বাসাগুলো রেলওয়ের পরিত্যক্ত বাসা বলে জানা গেছে।

অভিযানের নেতৃত্বে ছিলেন ছাতকের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসলাম উদ্দিন এবং রেলওয়ের বিভাগীয় ভু- সম্পত্তি কর্মকর্তা ( ডিইও) মো. শফি উল্লাহ, সহকারী বিভাগীয় ভু-সম্পত্তি কর্মকর্তা (এডিইও) আতিকুর রহমান। ছাতক-সিলেট রেলপথ সংস্কার ও আধুনিকায়নের লক্ষে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে বলে জানিয়েছেন অভিযানে উপস্থিত রেলওয়ের কর্মকর্তাগণ।

অভিযানে ছাতক থানার অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান, ওসি (তদন্ত) আরিফ আহমদ, ছাতক রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী জুবায়ের আহমদ সরকার, ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী জুয়েল হোসেন, রেলওয়ের কানুনগো রুহুল আমিন, সার্ভেয়ার দ্বীপক মল্লিক, রেলওয়ে পুলিশের সিআই (আরএনবি) এনায়েত উল্লা, ছাতক রেলওয়ের উর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) মাহবুবুর আলম, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর জসিম উদ্দিন সুমেন, থানা পুলিশ, রেলওয়ে  পুলিশ, রেলওয়ে বিভাগ, ভূমি অফিস ও বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা - কর্মচারীগনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


এএমএল/এমআর

বাংলাদেশ সময়: ২০:৩২:৫৬ ● ৮৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ