ছাতকে এসএসসি’র ফলাফলে গোবিন্দগঞ্জ উচ্চ বিদ্যালয় সেরা

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ছাতকে এসএসসি’র ফলাফলে গোবিন্দগঞ্জ উচ্চ বিদ্যালয় সেরা
মঙ্গলবার ● ২৯ নভেম্বর ২০২২


ছাতকে এসএসসি’র ফলাফলে গোবিন্দগঞ্জ উচ্চ বিদ্যালয় সেরা

ছাতক(সুনামগঞ্জ) সাগরকন্যা প্রতিনিধি॥

সুনামগঞ্জের ছাতকে উপজেলার ঐতিহ্যবাহি বিদ্যাপিঠ গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়টি লেখাপড়ার মানোন্নয়নে এবারও ব্যাপক সাফল্য অর্জন করেছেন। ফলাফলের দিক দিয়ে সুনামগঞ্জ জেলার মধ্যে তৃতীয় ও ছাতক উপজেলার মধ্যে প্রথম স্থান অর্জন করেছে এই বিদ্যালয়। এবারের এসএসসি পরিক্ষার ফলাফলে ৪৪টি জিপিএ-৫ সহ পাশের হার শতকরা ৯৪.৬২ ভাগ ফলাফল করে উপজেলার প্রথম স্থানে রয়েছে গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে ৪০৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ৩৮৭ জন উত্তীর্ণ হয়েছে। ২৬টি জিপিএ-৫ সহ শতভাগ পাশ করে ২য় স্থানে সাউথওয়েষ্ট সালেহ আহমদ স্কুল এন্ড কলেজ। ৭৬ জন শিক্ষার্থীর মধ্যে সকলেই উত্তির্ন হয়েছে। ২১টি জিপিএ-৫ সহ শতকরা ৯২.৭১ ভাগ ফলাফল করে ৩য় স্থানে রয়েছে ছাতক সরকারী বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয়ে ১৯২ জনের মধ্যে ১৭৪ জন শিক্ষার্থী উত্তির্ন হয়েছে।
জানাযায়, এ বছর ৫ হাজার ২৬৩ জন শিক্ষার্থী এসএসসি ও সমান পরীক্ষায় অংশ নিয়ে ৪ হাজার ৪৪১ জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ২১৯ জন শিক্ষার্থী। গড় পাশের হার শতকরা ৮৪.৩৮ ভাগ। শতভাগ ফলাফল করেছে ৩টি শিক্ষা প্রতিষ্ঠান। এসএসসি পরীক্ষায় ৩ হাজার ৯২৫ জনের মধ্যে কৃতকার্য হয়েছে ৩ হাজার ৩৫৫ জন শিক্ষার্থী। জিপিএ-৫ লাভ করেছে ১৭১ জন শিক্ষার্থী। পাশের হার শতকরা ৮৫.৪৮ ভাগ। এ ছাড়া সিসিএফ উচ্চ বিদ্যালয় ১৫টি, চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয় ১৪টি, মঈনপুর উচ্চ বিদ্যালয় ৯টি, পাইগাঁও উচ্চ বিদ্যালয় ৯টি, হাজী আব্দুল খালিক উচ্চ বিদ্যালয় ৮টি, এসপিপিএম উচ্চ বিদ্যালয় ৪টি, নতুনবাজার বহুমুখী উচ্চ বিদ্যালয় ৩টি, সিবিপি উচ্চ বিদ্যালয় ৩টি, মনিরিজ্ঞাতি উচ্চ বিদ্যালয়, চরমহল্লা উচ্চ বিদ্যালয় ও একতা উচ্চ বিদ্যালয় ২টি করে, আলহাজ্ব আয়াজুর রহমান উচ্চ বিদ্যালয়, ছালেহা খাতুন কুর্শি উচ্চ বিদ্যালয়, বুরাইয়া উচ্চ বিদ্যালয়, খুরমা উচ্চ বিদ্যালয়, ঝিগলী স্কুল এন্ড কলেজ ও বাংলাবাজার সামারুনেছা স্কুল এন্ড কলেজ ১টি করে জিপিএ-৫ লাভ করেছে।
দাখিল পরীক্ষায় ১হাজার ৩০ জনের মধ্যে কৃতকার্য হয়েছে ৮৪১ জন শিক্ষার্থী। ৩৯ জন শিক্ষার্থী জিপিএ-৫ লাভ করেছে। পাশের হার শতকরা ৮১.৬৫ ভাগ। শতভাগ ফলাফল করেছে জাহিদপুর জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা। ১৫টি জিপিএ-৫ লাভ করে দাখিল পরীক্ষার ফলাফলে শীর্ষে রয়েছে লাখেশ্বও দাখিল মাদ্রাসা। এ ছাড়া বুরাইয়া কামিল মাদ্রাসা ৫টি, গোবিন্দনগর ফাজিল মাদ্রাসা ও খরিদিচর আলিম মাদ্রাসা ৪টি করে, কালারুকা লতিফিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা, ছাতক জালালিয়া ফাজিল মাদ্রাসা, শাহ সুফী মোজাম্মেল আলী(রাঃ) দাখিল মাদ্রাসা  ও জাহিদপুর জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা ২টি করে এবং আল ইখওয়ান বালিকা দাখিল মাদ্রাসা, পালপুর জালালিয়া আলিম মাদ্রাসা ও নতুনবাজার দাখিল মাদ্রাসা ১টি করে জিপিএ-৫ লাভ করেছে।
কারিগরী শিক্ষায় ৩০৮ জনের জনের মধ্যে কৃতকার্য হয়েছে ২৪৬ জন শিক্ষার্থী। ৯ জন শিক্ষার্থী জিপিএ-৫ লাভ করেছে। পাশের হার শতকরা ৭৯.৮৭ ভাগ। চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয় ৬ জন শিক্ষার্থী এবং ছাতক সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ৩ জন শিক্ষার্থী জিপিএ-৫ লাভ করেছে।

এব্যপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার পুলিন চন্দ্র রায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিসহ শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থীদের অভিভাবকব ও শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে বলেন, সব জায়গায় এ এরকম ভালো রেজাল্ট হোক, সত্যিকারের টেলেন্টরা বেড়িয়ে আসুক।


এএমএল/এমআর

বাংলাদেশ সময়: ২০:৩৭:৫৯ ● ১৫৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ