পিরোজপুরের আদালতে হাজতি বিএনপি নেতা-কর্মীর শ্লোগান

প্রথম পাতা » পিরোজপুর » পিরোজপুরের আদালতে হাজতি বিএনপি নেতা-কর্মীর শ্লোগান
সোমবার ● ২৮ নভেম্বর ২০২২


পিরোজপুরের আদালতে হাজতি বিএনপি নেতা-কর্মীর শ্লোগান

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরের নাজিরপুরে বিএনপি ও যুবদলের চার নেতাকে জেল-হাজতে প্রেরণ করেছেন আদালত। সোমবার (২৮ নভেম্বর) পিরোজপুর জেলা জজ মো. মুহিদ উজ্জামানের আদালত  তাদের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।

কারাগারে পাঠানো নেতারা হলেন উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক শেখ মো. রফিকুল ইসলাম, মাটিভাঙ্গা ইউনিয়ন বিএনপি’র সভাপতি সরদার সাফায়েত হোসেন শাহীন, উপজেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক ও যুবদল নেতা মো. মাজেদুল কবির রাসেল ও বিএনপি নেতা মো. রিপন ডাকুয়া। এর আগে ওই দিন উপজেলা বিএনপির ১২ নেতা-কর্মী আদালতে জামিন আবেদন করেন। এদের ৮ জনকে জামিন প্রদান করেন।

স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে,  ওই দিন দুপুর সোয়া একটার দিকে ওই সব নেতাদের আদালতের এসলাস থেকে আদালত হাজতে (গারদে) নেয়া হয়।  এ সময় যুবদল নেতা মাজেদুল কবির রাসেল আদালত বারান্দায় দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি  ও ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের নামে মিথ্যা মামলা প্রত্যাহার সহ সকল রাজবন্দিদের মুক্তির দাবীতে  স্লোগান দেন। এ সময় আদালতে থাকা নেতা-কর্মীরা তার সাথে মিছিল করেন।

জেলা বিএনপি’র আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন বলেন, গত ৮ সেপ্টেম্বর বিএনপির কেন্দ্রীয় কর্মসূচী হিসাবে সেখানে আমি (অধ্যক্ষ আলমগীর) সহ জেলার নেতারা যান। আমাদের কর্মসূচীকে বাঁধাগ্রস্থ করতে শাসক দলের ক্যাডার বাহিনী আমাদের উপর হামলা করে। এতে আমাদের শাতাধীক নেতা-কর্মী আহত সহ দলীয় অফিস ভাংচুর করা হয়। পরে আবার আমাদের নামে মিথ্যা মামলা দায়ের  করে।

উল্লেখ্য, গত ৮ সেপ্টেম্বর উপজেলা বিএনপির উদ্যোগে একটি  সমাবেশকে কেন্দ্র করে আ’লীগ-বিএনপির মধ্যে সংঘর্ষ হয়। ওই সংঘর্ষে উভয় দলের ৬০ নেতা-কর্মী আহত সহ বিএনপির দলীয় কার্যালয়   ও আ’লীগের ব্যানার ফেস্টুন ভাংচুর করা হয়। এ ঘটনায় উপজেলা কৃষকলীগের যুগ্ম আহ্বায়ক মো. ছিদ্দিকুর রহমান ফকির বাদী হয়ে বিএনপির শতাধীক নামীয় ও দুই শতাধীক নেতা-কর্মীকে অজ্ঞাত করে একটি মামলা দায়ের করা হয়।


আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ২০:৪৮:০৯ ● ৪০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ