বঙ্গোপসাগরে নিম্নচাপআমতলীর উপকুলীয় অঞ্চলে গুড়ি গুড়ি বৃষ্টি

প্রথম পাতা » বরগুনা » বঙ্গোপসাগরে নিম্নচাপআমতলীর উপকুলীয় অঞ্চলে গুড়ি গুড়ি বৃষ্টি
রবিবার ● ২৩ অক্টোবর ২০২২


আমতলীর উপকুলীয় অঞ্চলে গুড়ি গুড়ি বৃষ্টি

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে উপকুলীয় অঞ্চল আমতলী ও তালতলী উপজেলায় রবিবার সকাল থেকেই গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। বৃষ্টির সাথে গুমোট আবহাওয়া বিরাজ করায় জনমনে আতঙ্ক বিরাজ করছে। দুপুর ১ টা পর্যন্ত উপকলীয় অঞ্চলে সুর্য্যরে মুখ দেখা যায়নি। আবহাওয়ার পূর্বাভাসে উপকুলীয় অঞ্চলে ৩ নং স্থানীয় সতর্কীকরণ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সাগর ও নদীতে অবস্থানরত মাছ ধরা ট্রলা ও নৌকাকে নিরাপদে থাকতে নির্দেশ দেয়া হয়েছে।
আমতলী উপজেলা সিপিপি সুত্রে জানাগেছে, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ পায়রা সমুদ্র বন্দর থেকে ৭৩০ কিলোমিটার দুরে অবস্থান করছে। উপকুলীয় অঞ্চল আমতলী ও তালতলীকে ৩ নং স্থানীয় সতর্কীকরণ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সাগর ও নদীতে মাছ ধরারত জেলে ট্রলার ও নৌকাকে নিরাপদ স্থানে থাকতে নির্দেশ দেয়া হয়েছে। তবে ইলিশ শিকারে ২২ দিনের নিষেধাজ্ঞা থাকায় সাগর ও পায়রা নদীতে মাছ ধরা ট্রলার ও নৌকা অবস্থান করছে না, তারা নিরাপদ স্থান তীরে অবস্থান করছে। এদিকে রবিবার সকাল থেকে উপকুলীয় অঞ্চল আমতলী ও তালতলীতে গুড়ি গুড়ি বৃষ্টিপাত শুরু হয়েছে। দুপুর ১ টা পর্যন্ত সুর্য্যরে মুখ দেখা যায়নি। সকাল থেকেই বৃষ্টির সাথে গুমোট আবহাওয়া বিরাজ করছে। গুমোট আবহাওয়া বিরাজ করায় সাধারণ মানুষের মধ্যে কিছুটা আতঙ্ক দেখা দিয়েছে। বঙ্গোপসাগর ও নদী সামান্য উত্তাল রয়েছে।
আমতলী সিপিপির সহকারী পরিচালক মোঃ আসাদুজ্জামান বলেন, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি পায়রা সমুদ্র বন্দর থেকে ৭৩০ কিলোমিটার দুরে বঙ্গোপসাগরে অবস্থান করছে। উপকুলীয় অঞ্চলকে ৩ নং স্থানীয় সতর্কীকরণ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। তিনি আরো বলেন, সাগর ও নদীতে অবস্থানরত মাছ ধরা ট্রলার ও নৌকাকে নিরাপদ স্থানে থাকতে নির্দেশ দেয়া হয়েছে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ১৫:৩০:০৯ ● ১২৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ