দুমকিতে হালনাগাদ ভোটার নিবন্ধন সম্পন্ন

প্রথম পাতা » পটুয়াখালী » দুমকিতে হালনাগাদ ভোটার নিবন্ধন সম্পন্ন
রবিবার ● ২ অক্টোবর ২০২২


দুমকিতে হালনাগাদ ভোটার নিবন্ধন সম্পন্ন

দুমকি(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর দুমকিতে চলতি বছরে হালনাগাদ ভোটার তালিকা নিবন্ধন কার্যক্রম সম্পন্ন হয়েছে। গত ১১সেপ্টেম্বর উপজেলার আংগারিয়া ইউনিয়ন পরিষদ থেকে শুরু হয়ে ২৯সেপ্টেম্বর পর্যন্ত ইউনিয়ন পর্যায়ে নিবন্ধন কার্যক্রম সম্পন্ন হয়েছে।
দুমকি উপজেলার ৫টি ইউনিয়নে মোট ৪৫জন তথ্য সংগ্রহকারী এবং ১০জন সুপারভাইজার এ হালনাগাদ নিবন্ধন কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন  করেছেন। এর আগে ১৭আগষ্ট থেকে ৭সেপ্টেম্বর পর্যন্ত প্রতিটি বাড়ী বাড়ী গিয়ে তথ্য সংগ্রহ করেছেন তথ্যসংগ্রহকারীরা।
রেজিষ্ট্রেশন কেন্দ্রে বাদ পড়া ভোটার হিসেবে মো: সেলিম আলদিন বলেন, আমি ঢাকাতে চাকুরী করার কারনে নির্ধারিত দিনে আসতে পারিনি। এমন বাদ পরাদের জন্য দু’দিন ছবি তোলার ব্যবস্থা রাখায় নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাই।
ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের টিম লিডার মো: সোহেল মিয়া বলেন, এ বছর হালনাগাদ কার্যক্রম বিগত বছরের হালনাগাদ কার্যক্রমের চেয়ে একটু ভিন্ন। এর কারণ রেজিষ্ট্রেশন করার সময়ই তথ্য প্রিন্ট করে যাচাইয়ের সুযোগ পাচ্ছে ছবি তুলতে আসা ব্যক্তিরা। যার ফলস্রুতিতে জাতীয় পরিচয়পত্রে ভুল হবার সম্ভাবনা খুবই কম। এছাড়াও অফিসে বসে যারা প্রুফরিডারের কাজ করছে তারা মাঠ পর্যায়ের তথ্যের সাথে হুবহুমিল হলেই তথ্য সাবমিট হবে।
দুমকি উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: সুমন মিয়া জানান,  ১১সেপ্টেম্বর থেকে ২৬সেপ্টেম্বর পর্যন্ত রেজিষ্ট্রেশন কার্যক্রম ইউনিয়ন পরিষদে এবং ২৮ ও ২৯ সেপ্টেম্বর যারা ইউনিয়ন পরিষদে গিয়ে রেজিষ্ট্রেশন করতে পারেনি তারা শ্রীরামপুর ইউনিয়ন পরিষদে এসে ছবি তুলেছেন। এবারের হালনাগাদে ৫৩৪০জন রেজিষ্ট্রেশন সম্পন্ন করেছেন। তারমধ্যে পুরুষ ভোটার হিসেবে রেজিষ্ট্রেশন সম্পন্ন হয়েছে ২৮০০জন, নারী ভোটার হিসেব ২৫৪০ জন। এছাড়াও যারা ইতি পূর্বে মৃত্যুবরণ করেছেন তাদের নাম কর্তন করার জন্য তথ্য সংগ্রহ করা হয়েছে।
এবার ভোটার হালনাগাদ কার্যক্রমে ২০০৭ সালের ১ জানুয়ারি বা এর আগে যাদের জন্ম তাদের এবং বিগত ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে যারা বাদ পড়েছেন তাদের রেজিষ্ট্রেশন সম্পন্ন হয়েছে। যাদের বয়স ১৮ হয়নি, তাদের বয়স ১৮ বছর হওয়ার সঙ্গে সঙ্গে স্বয়ংক্রিয়ভাবে ভোটার তালিকায় নাম যুক্ত হয়ে যাবে।

এমআর

বাংলাদেশ সময়: ২২:৫৬:৪২ ● ৪৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ