পটুয়াখালীতে ওএমএস ও খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণ শুরু

প্রথম পাতা » পটুয়াখালী » পটুয়াখালীতে ওএমএস ও খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণ শুরু
বৃহস্পতিবার ● ১ সেপ্টেম্বর ২০২২


পটুয়াখালীতে ওএমএস ও খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণ শুরু

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥

সারা দেশের ন্যায় পটুয়াখালীতেও ওএমএসের চাল বিতরণ শুরু হয়েছে।  সকাল সাড়ে নয়টায় জেলা শহরের কোর্ট পাড়ার ডিলার পয়েন্টে এ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন।
এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ হুমায়ুন কবির, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সাজেদুল ইসলাম,  জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর,  সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট গোলাম সরোয়ার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাত আরা নাহিদ,  জেলা খাদ্য নিয়ন্ত্রক লিয়াকত হোসেনসহ উপকারভোগীরা।
৩০ টাকা কেজি দরে মাথাপিছু ৫ কেজি করে চাল সপ্তাহে ৫ দিন বিতরণ করা হবে।  জেলার ৩২ টি ডিলার পয়েন্ট প্রতি সপ্তাহে ৫৬ মেট্রিক টন ওএমএসের চাল বিতরণ করা হবে। চলতি  সেপ্টেম্বর থেকে নভেম্বর ৩ মাস এই কর্মসূচি চলবে।
কর্মসূচি উদ্বোধনকালে জেলা প্রশাসক বলেন,  ওজন কম দেয়া বা কোন অনিয়ম হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। জেলা খাদ্য নিয়ন্ত্রক লিয়াকত হোসেন জানান,  ওএমএসের এ কর্মসূচি ছাড়াও খাদ্যবান্ধব কর্মসূচির আওতায়  গ্রামীণ জনগোষ্ঠীর মাঝে ১৫ টাকা কেজি দরে  মাথাপিছু ৩০ কেজি চাল বিতরণ করা হচ্ছে। জেলার ১ লাখ ১৮ হাজার ৮শ ৪০ জন হতদরিদ্র এই সুবিধার আওতায় এসেছে।  এই কর্মসূচিও  তিন মাস চলবে।
এদিকে,  ওএমএসের মাধ্যমে চাল বিতরণ শুরু হওয়ায়  স্বস্তি প্রকাশ করেছে নিম্নআয়ের নিম্নআয়ের খেটে খাওয়া মানুষগুলো।  তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন।


জেআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:০২:৩৪ ● ১৩০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ