কলাপাড়ায় প্রবাসী লেখকের বইয়ের মোড়ক উন্মোচন

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় প্রবাসী লেখকের বইয়ের মোড়ক উন্মোচন
মঙ্গলবার ● ১৬ আগস্ট ২০২২


কলাপাড়ায় প্রবাসী লেখকের তিনটি বইয়ের মোড়ক উন্মোচন

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর কলাপাড়ায় যুক্তরাজ্য প্রবাসী লেখক মো. মঞ্জুর আহমেদ এর রম্য ও কাব্যগ্রন্থ অভিমানী, শতরঙে রম্য ও স্মৃতির পাতায় লেখা বইয়ের মোড়ক উন্মোচিত হয়েছে।
মঙ্গলবার শেষ বিকেলে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম রাকিবুল আহসান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো.শহীদুল হক এবং উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবদুল মোতালেব তালুকদার। কলাপাড়া রিপোর্টার্স ইউনিটির সভাপতি জাহিদ রিপন’র সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন, কলাপাড়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি এসকে রঞ্জন, কলাপাড়া রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন বিপু, সহ-সভাপতি রাসেল কবির মুরাদ এবং কলাপাড়া সম্মিলিত নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক গৌতম হাওলাদার। অনুষ্ঠান শেষে লেখকের মুক্তিযোদ্ধাদের স্বরনে রচিত কবিতা আবৃত্তি করেন লেখকের সহপাঠী মনিরুল ইসলাম।

লেখক মো.মঞ্জুর আহমেদ বলেন, আমি উপজেলার বালিয়াতলী ইউপির বীর মুক্তিযোদ্ধা শহীদ সিপাহি আবদুল মোতালেব(ইপিআর) বীর বিক্রম’র পুত্র। ছোটবেলা থেকেই পড়াশোনার পাশাপাশি লেখালেখি পছন্দ করতাম। আমি যুক্তরাজ্যে থাকলেও আমার সকল অস্তিত্ব এই বাংলাদেশে পড়ে রয়েছে। আমি চেষ্টা করেছি আমার এই বইয়ে বাংলাদেশের মুক্তিযুদ্ধ, মাটি ও মানুষের কথা এবং বাংলাদেশের কৃষ্টি ও কালচার তুলে ধরতে চেষ্টা করেছি। আমি মনেপ্রাণে বিশ্বাস করি আমার এই বই পরে যদি মানুয একটি অক্ষর শিখে উপকৃত হতে পারে এতেই আমার স্বার্থকতা।


জেআর/এমআর

বাংলাদেশ সময়: ২৩:১৩:৪৫ ● ৩৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ