বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা

প্রথম পাতা » ঢাকা » বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা
শুক্রবার ● ১২ আগস্ট ২০২২


বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (১২ই আগষ্ট) সকাল ১০ টা ৪৫ মিনিটে তিনি জাতির পিতার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তিনি সেখানে কিছুক্ষণ নীরবে দাড়িয়ে থাকেন। এসময় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গাড্র্ অব অনার প্রদান করে। বিউগলে বেজে ওঠে করুণ সুর। পরে পবিত্র ফাতেহা পাঠ করে বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী।
এর আগে গণভবন থেকে সকাল ৮ টায় পৈত্রিক বাড়ি টুঙ্গিপাড়ায় উদ্দেশ্যে  সড়ক পথে রওনা দেন তিনি। পরে প্রধানমন্ত্রীর গাড়ি বহর মাওয়া টোল প্লাজার ৬ নম্বর লেন দিয়ে প্রবেশ করে। এসময় ২৫ হাজার ৭৫০ টাকা টোল পরিশোধ করেন প্রধানমন্ত্রী।
পদ্মা সেতু অতিক্রমের সময় সেতুর মাঝামাঝি স্থানে গাড়ি থামিয়ে সেখানে কিছু সময় থেকে বোন শেখ রেহানাকে নিয়ে পিতার সমাধিস্থলে রওনা হন প্রধানমন্ত্রী। পরে তিনি ১০-৪৫ মিনিটের সময় টুঙ্গিপাড়া পৌঁছালে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বিভিন্ন স্লোগানের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। এরপর ছোট বোন শেখ রেহানাকে নিয়ে  পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শ্রদ্ধা নিবেদনের পর সরাসরি তিনি বঙ্গবন্ধু ভবনে চলে যান।
প্রধানমন্ত্রীর সহকারী ব্যক্তিগত কর্মকর্তা গাজী হাফিজুর রহমান লিকু, গোপালগঞ্জের  জেলা প্রশাসক শাহিদা সুলতনা, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, গোপালগঞ্জ পৌর মেয়র শেখ রকিব হোসেন, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আবুল বসার খায়ের, সহ-সভাপতি ইলিয়াস হোসেন, সাধারণ সম্পাদক বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম প্রমূখ এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২০:২৪:০৬ ● ৫৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ