দশমিনায় শিক্ষা সপ্তাহে সন্মননা ক্রেস্ট বিতরণ

প্রথম পাতা » পটুয়াখালী » দশমিনায় শিক্ষা সপ্তাহে সন্মননা ক্রেস্ট বিতরণ
বুধবার ● ১০ আগস্ট ২০২২


দশমিনায় শিক্ষা সপ্তাহে সন্মননা ক্রেস্ট বিতরণ

দশমিনা(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর দশমিনায় শিক্ষা সপ্তাহ-২০২২ উপলক্ষে উপজেলায় শ্রেষ্ঠ কলেজ, মাদ্রাসা, মাধ্যমিক বিদ্যালয়, শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে সন্মননা ক্রেস্ট বিতরন করা হয়।
বুধবার (১০ আগস্ট) সকাল ১০ টায় পরিষদ অডিটোরিয়ামে উপজেলায় এ শ্রেষ্ঠ কলেজ, মাদ্রাসা, মাধ্যমিক বিদ্যালয়, শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে সন্মননা ক্রেস্ট বিতরন করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহিউদ্দিন আল হেলাল, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ জাফর আহমেদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সেলিম মিয়া, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ শরিফুল ইসলাম, একাডেমিক সুফারভাইজার মু.নেছার উদ্দিনসহ বিভিন্ন কলেজ,স্কুল, মাদ্রাসার প্রধান ও সহকারি শিক্ষক-শিক্ষিকা বৃন্দ।
মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জান যায়, শিক্ষা সপ্তাহ -২০২২ উপলক্ষে উপজেলায়  ডাঃ ডলি আকবর মহিলা কলেজসহ ৪ টি কলেজ, নিন্ম ও মাধ্যমিক বিদ্যালয় ২৭টি, এবতেদায়ি ও দাখিল শাকায় ১৯টি মাদ্রাসা বিদ্যমান। সৃজনশীল মেধা অন্বেষন সহ বিভিন্ন ক্যাটাগরিতে ডাঃ ডলি আকবর মহিলা কলেজ ও বড়গোপালদী মাধ্যমিক বিদ্যালয় এবং আদমপুর ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রসা শ্রেষ্ঠত্ব অর্জন করে। নর্ম, ভদ্র, গুগত সৃজনশীল চেতনায় শ্রেষ্ঠ শিক্ষক বড়গোপালদী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফোরকান মিয়া, দশমিনা ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রসার শিক্ষক কারী আনিচুর রহমান (স্কাউট) এবং  বেগম আরে ফাতুন্নেছা বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী মোসাঃ হামিদা আক্তার মিম ।
উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ সেলিম মিয়া বলেন, সৃজনশীল মেধা অন্বেষন সহ বিভিন্ন বিষয়ের উপর পর্যাবেক্ষন করে শিক্ষা সপ্তাহ-২০২২ উপলক্ষে উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান , শিক্ষক,শিক্ষার্থীদের সন্মাননা পুরস্কার প্রদান করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মহিউদ্দিন আল হেলাল বলেন, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার শিক্ষার মান উন্নয়নে সর্বোত্তক চেষ্টা করে যাচ্ছেন। বর্তমানে শিক্ষা ব্যবস্থা ডিজিটাল করার লক্ষে প্রত্যেক স্কুল, কলেজ, মাদ্রাসায় ডিজিটাল ল্যাব ও কম্পিউটার দিচ্ছেন। শিক্ষার্ধীদের শিক্ষর গুনগত মান বিবেচনায় নানা ধরনের উপকরন দেয়া হচ্ছে। উপজেলায় সৃজনশীল মেধা অন্বেষনে ডাঃ ডলি আকবর মহিলা কলেজসহ যে সকল কলেজ, মাদ্রাসা, বিদ্যালয় ও শিক্ষর্থীকে শেষ্ঠত্ব সন্মাননায় ভূষিত করা হয়েছে এতে করে উপজেলায় শিক্ষার মান উন্নয়নে শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের মাঝে প্রতিযোগিতা তৈরী হবে। শিক্ষার মানইন্নয়নে গুরুত্বপূর্ন মূমিকা রাখবে।


এসবি/এমআর

বাংলাদেশ সময়: ২০:৩২:০৮ ● ৪৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ