গোপালগঞ্জে বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা পাঠের আসর

প্রথম পাতা » ঢাকা » গোপালগঞ্জে বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা পাঠের আসর
শনিবার ● ৬ আগস্ট ২০২২


গোপালগঞ্জে বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা পাঠের আসর

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

জাতীয় শোক দিবস উপলক্ষে গোপালগঞ্জে আলোচনা সভা ও বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৬ আগস্ট) বিকেলে সরকারি গণগ্রন্থগার প্রাঙ্গনে কাশবন সাহিত্য পত্রিকা এ অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানকে দু’টি পর্বে ভাগ করা হয়। প্রথম পর্বে আলোচনা সভা ও দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা পাপঠের আসর।
কাশবন সাহিত্য পত্রিকার সম্পাদক কবি মিন্টু হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আলোচনা সভায় বক্তব্য রাখেন কবি ও লেখক ড. গোলাম মোস্তফা। বিশেষ অতিথি আলোচনায় সভায় অংশ নেন কবি সৌমিত্র দেব, কবি অধ্যাপক আকমল হোসেন খোকন, কবি ও গবেষক রবীন্দ্র নাথ অধিকারী, কবি চাণক্য বাড়ৈ, কবি মোজাহিদুল ইসলাম প্রমূখ।
বক্তারা বলেন, বঙ্গবন্ধু কোন দলের নন। তিনি বাঙ্গালী জাতির গর্ব। জীবত বঙ্গবন্ধ’ থেকে মৃত বঙ্গবন্ধু অনেক শক্তিশালী। বঙ্গবন্ধ’ নিয়ে অসংখ্য কবিতার সৃষ্টি হয়েছে।এমন কোন কবি নেই যিনি বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা লেখেননি। বঙ্গবন্ধুকে হত্যার পর কবি সাহিত্যিকরা হাত গুটিয়ে বসে ছিলেন না। তারা এ জঘন্য হত্যাকান্ডের প্রতিবাদ করেছিলেন। পরে বঙ্গবন্ধুকে নিয়ে স্বরচিত কবিতা পাঠ করেন অনুষ্ঠানে উপস্থিত কবি ও লেখকরা।

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩৩:৪২ ● ২৬৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ