কলাপাড়ায় ক্ষতিগ্রস্ত পরিবারের পুণ:র্বাসন দাবিতে মানববন্ধন

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় ক্ষতিগ্রস্ত পরিবারের পুণ:র্বাসন দাবিতে মানববন্ধন
শুক্রবার ● ৮ জুলাই ২০২২


কলাপাড়ায় ক্ষতিগ্রস্ত পরিবারের পুণ:র্বাসন দাবিতে মানববন্ধন

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার লালুয়া ইউনিয়নের পশরবুনিয়া গ্রামে শের ই বাংলা নৌ-ঘাটি নির্মাণে জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থ্য পরিবারকে পূর্ণবাসন ও আবাসন ব্যবস্থার দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। শুক্রবার বেলা ১১টার দিকে এ মানববন্ধনে এলাকাবাসী তাদের প্রতিটি স্থাপনা তালিকাভূক্ত করার দাবি করেন।
ক্ষতিগ্রস্থ্য পরিবাররা বলেন,শেরেবাংলা বানৌজার নির্মানে এখানকার অন্তত ৫০০ পরিবারের কমপক্ষে ৮০ শতাংশ পরিবার ভূমিহীন হয়ে যাবে। ৯৫ শতাংশ পরিবারের রোজগার বন্ধ হয়ে যাবে। আর যাদের ঘর পুকুর ঘের ও গাছপালা এখনও অধিগ্রহন করা হয়নি,তারা বেঁচে থাকলেও ধুকে ধুকে মারা যাবে। তারা এ বিষয়টি পটুয়াখালী জেলা প্রশাসকের কাছে লিখিত আবেদন করলেও এখনও শতাধিক পরিবারের সম্পত্তির সঠিক তালিকাভূক্ত করা হয়নি। এতে ভূমির সাথে সম্পদ হারিয়ে পথে বসার উপক্রম হয়েছে। সরকারের উন্নয়ন কর্মকান্ডে ওই এলাকার মানুষ খুশি,কিন্তু তাদের যে সম্পদ অধিগ্রহন করা হয়েছে তার সঠিক দাম নির্ধারণ ও প্রতিটি ঘর তালিকাভূক্ত করে পূর্ণবাসন ও আবাসন ব্যবস্থার করার দাবি জানান।
মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) হাবিবুর রহমান মিলন। আরও বক্তব্য রাখেন ক্ষতিগ্রস্থ্য পরিবারের সদস মো.ওমর ফারুক,জামাল হাওলাদার,ইমরান হোসেন পিয়াল,পারভীন রহমান,রফিক গাজী প্রমুখ।

 

 

 

এসকেআর/এমআর

বাংলাদেশ সময়: ২২:৫৭:৩৮ ● ১০৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ