বামনায় প্রধানমন্ত্রীর ঘর পেলেন ১১৭ ভূমিহীন পরিবার

প্রথম পাতা » বরগুনা » বামনায় প্রধানমন্ত্রীর ঘর পেলেন ১১৭ ভূমিহীন পরিবার
মঙ্গলবার ● ২৬ এপ্রিল ২০২২


বামনায় প্রধানমন্ত্রীর ঘর পেলেন ১১৭ ভূমিহীন পরিবার

বামনা ( বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

 

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে বামনায়  উপজেলায় তৃতীয় পর্যায়ে জমিসহ ঘর পেয়েছেন  ১১৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।

মঙ্গলবার (২৬ এপ্রিল) গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সদর বরগুনার খেজুরতলা আশ্রয়ন প্রকল্পের উপকারভোগীদের মধ্যে ৫০টি পরিবারের কাছে জমিসহ ঘরের চাবি হস্তান্তরের মাধ্যমে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ দিকে বামনা উপজেলা পরিষদ হলরুমে  প্রধান মন্ত্রীর আনুষ্ঠানিক চাবি হস্তান্তরের পর ১১৭ পরিবারের মধ্যে ঘরের চাবি ওজমির দলিল প্রদান করেন উপজেলা চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু মৃধা।

 এ সময়  উপজেলা নির্বাহী অফিসার বিবেক সরকার  বলেন, ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রী বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশ গঠনের যে পরিকল্পনা নিয়েছেন তা বাস্তবায়নে প্রশাসন কাজ করে যাচ্ছে। আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে গৃহহীন, ভূমিহীন, ছিন্নমূল জনগোষ্ঠীকে প্রধানমন্ত্রী বসতঘরের ব্যবস্থা করেছেন।

তিনি আরো বলেন, আশ্রয়ন মানে কেবল আবাসনের ব্যাবস্থা নয়। এর পরিধি ব্যাপক ও বিস্তৃত। প্রতিটি ঘর ও ২শতাংশ জমি স্বামী-স্ত্রী’র নামে যৌথ দলিল করে দেয়া হয়েছে। ব্যাতিক্রম হচ্ছে আমাদের ৫জন  শাররীক ও মানসিক প্রতিবন্ধি ঘর পাচ্ছেন।

ইতোমধ্যে প্রতিটি ঘরে বিদ্যুৎ সংযোগ, বিশুদ্ধ খাবার পানি, রাস্তার ব্যাবস্থা করা হয়েছে। এ ছাড়াও যারা ঘর পেয়েছেন তাদের আয়বর্ধকমূলক নিয়েও পরিকল্পনা রয়েছে  বলেও জানান নির্বাহী অফিসার।

উল্লেখ্য  বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ পোষাক শিল্প সমিতির সাবেক সভাপতি মোঃ সিদ্দিকুর রহমানের  পক্ষে বামনায়  গৃহ পাওয়া ১১৭  পরিবারকে কাপড়, লুঙ্গি, গামছা ও ইদ সামগ্রী  বিতরন করা হয়।

 

 

এইচআর/এমআর

 

বাংলাদেশ সময়: ২১:১৮:৫৬ ● ৪৪৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ