গলাচিপায় গণহত্যা দিবস পালিত

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপায় গণহত্যা দিবস পালিত
শুক্রবার ● ২৫ মার্চ ২০২২


গলাচিপায় গণহত্যা দিবস পালিত

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর গলাচিপায় উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় গনহত্যা দিবস ও আলোকচিত্র প্রদর্শনীর মধ্য দিয়ে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। শুক্রবার (২৫ মার্চ) সকাল ১০ টায় গলাচিপা উপজেলা পরিষদ ও প্রশাসনের উদ্যোগে চিকনিকান্দি ইউনিয়নে বধ্য ভূমিতে শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার আশীষ কুমারের সভাপতিত্বে ১৯৭১ এর রক্তাক্ত ২৫ শে মার্চ পাকিস্তানি হানাদার বাহিনীর নারকীয় গনহত্যা সম্পর্কে আলোচনা সভা ও আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মু.সাহিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী মো.জাহাঙ্গির হোসেন, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মো.মাহবুব হাসান শিবলী,
মাধ্যমিক শিক্ষা অফিসার মো.গোলাম মোস্তফা, প্রাথমিক শিক্ষা অফিসার মীর রেজাইল ইসলাম, চিকনিকান্দি ইউপি চেয়ারম্যান সাজ্জাত হোসেন রিয়াদ, বীর মুক্তিযোদ্ধা ধলা মিয়া, বীর মুক্তি যোদ্ধা নিজাম উদ্দিন তালুকদার,গলাচিপা প্রেসক্লাব সভাপতি সমিত কুমার দত্ত মলয়। উক্ত অনুষ্ঠানে বক্তারা ১৯৭১ সালের ২৫ শে মার্চে রাত সাড়ে ১১ টায় পরিচালিত “অপারেশন সার্চলাইট” এর নামে যে নারকীয় হত্যাযজ্ঞ চালানো হয় তার পূর্ন বিবরন তুলে ধরেন।
উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মস্তফা টিটো, সহ সভাপতি হাজী মো. মজিবর রহমান, সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা- কর্মচারী, উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, আনসার- ভিডিপি সদস্য প্রমুখ।
অনুষ্ঠান শেষে গণহত্যায় শহীদদের রূহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।


এসডি/এমআর

বাংলাদেশ সময়: ২২:০৪:৫৬ ● ৪৭৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ