আমতলীতে উপবৃত্তির নামে শিক্ষার্থীর ২৪হাজার টাকা প্রতারণা!

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে উপবৃত্তির নামে শিক্ষার্থীর ২৪হাজার টাকা প্রতারণা!
রবিবার ● ২৭ ফেব্রুয়ারী ২০২২


আমতলীতে উপবৃত্তির নামে শিক্ষার্থীর ২৪হাজার টাকা প্রতারণা!

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

আলিম পরীক্ষায় ভালো ফলাফলের জন্য তামান্না নামের এক মাদ্রাসা ছাত্রীকে সরকারী উপবৃত্তির টাকা দেয়ার কথা বলে বিকাশের মাধ্যমে ২৪হাজার ৫০০টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় তামান্না অসুস্থ্য হয়ে পরলে তাকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনা ঘটেছে শনিবার সন্ধ্যায়।
জানাগেছে, উপজেলার আমড়াগাছিয়া গ্রামের শহীদুল ইসলামের মেয়ে আলিম পরীক্ষায় উত্তীর্ণ মোসাঃ তামান্নাকে শনিবার বিকেল ৩ টার দিকে (০১৮৭৫৫১৮২৭৬) নম্বরে ফোর দিলে জানায় আপনী আমি পরীক্ষার ভালো ফলাফল করেছেন এ জন্য সরকার আপনাকে অনেক টাকা উপবৃত্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। ওই টাকা পেতে হলে আপনাকে দ্রুত বিকাশের মাধ্যমে ২৪’শ ৫০০ টাকা পাঠাতে হবে। প্রতারকের খপ্পর না বুঝে শনিবার সন্ধ্যায় তামান্না (০১৩০৮৩৭১১৫২) বিকাশের মাধ্যমে ওই পরিমান টাকা পাঠিয়ে দেয়। পরে (০১৮৭৫৫১৮২৭৬) মোবাইল নম্বর বন্ধ পেয়ে প্রতারকের খপ্পব বুঝতে পেরে সে অসুস্থ্য হয়ে পরে। ওইদিন রাতে তাকে স্বজনরা উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। তামান্না আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।
তামান্না বলেন,  এক লোক (০১৮৭৫৫১৮২৭৬) আমাকে ফোন দিয়ে বলে আপনী আলিম পাশ করেছেন। ভালো ফলাফলের জন্য সরকার আপনাকে অনেক পাকা উপবৃত্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু ওই টাকা পেতে হলে আপনাকে ২৪ হাজার ৫০০ টাকা বিকাশে পাঠাতে হবে। আমি না বুঝে ওই পরিমান টাকা (০১৩০৮৩৭১১৫২) বিকাশে পাঠিয়ে দিয়েছি। পরে বুঝতে পারছি আমি প্রতারকের খপ্পরে পরেছি। আমি প্রতারকের বিচার চাই।
আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মোঃ মোশের্^দ আলম বলেন, অসুস্থ্য তামান্নাকে যথাযথ চিকিৎসা দেয়া হয়েছে।
আমতলী থানার দায়িত্বরত কর্মকর্তা এসআই মোঃ ইউনুস আলী ফকির বলেন, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ১৬:২৫:৩৬ ● ২২৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ