গলাচিপায় মৎস্যজীবীদের মাঝে বকনা বাছুর বিতরণ

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপায় মৎস্যজীবীদের মাঝে বকনা বাছুর বিতরণ
রবিবার ● ২৭ ফেব্রুয়ারী ২০২২


গলাচিপায় মৎস্যজীবীদের মাঝে বকনা বাছুর বিতরণ

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর গলাচিপায় “নিরাপদ মাছে ভরবো দেশ, মুজিববর্ষে বাংলাদেশ”-এই শ্লোগানকে সামনে রেখে ২০২১-২০২২ অর্থবছরে ইলিশ সম্পদের উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় সুফলভোগী জেলেদের মাঝে বিকল্প কর্মসংস্থান উপকরণ বকনা বাছুর বিতরণ করা হয়েছে।
রবিবার (২৭ ফেব্রুয়ারি) বেলা ১২ টায় উপজেলা পরিষদ চত্বরে ১১৩ পটুয়াখালী-৩ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য এস এম শাহজাদা (এমপি) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে ১০ জন সুফলভোগী জেলেদের হাতে বকনা বাছুর তুলে দেন। বিশষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মু. শাহিন শাহ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সন্তোষ কুমার দে, সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা গোলাম মস্তফা টিটো, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু, গলাচিপা থানা অফিসার ইনচার্জ (ওসি) এম.আর শওকত আনোয়ার ইসলাম, এপিডি (ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প, মৎস্য ভবন, ঢাকা) মো. শামসুল আলম পাটওয়ারী, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জহিরুন্নবী, বিআরডিবির চেয়ারম্যান ও আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মো. মজিবর রহমান।
উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সহকারি কমিশনার ভূমি মো. নজরুল ইসলাম। আরও উপস্থিত ছিলেন গলাচিপা প্রেস ক্লাবের সভাপতি সমিত কুমার দত্ত মলয়, মৎস্য অফিসের ক্ষেত্র সহকারি মো. আমিরুল ইসলাম, অফিস সহকারী আবুল বশার, মেরিন অফিসার মো. কুদ্দুস, বিপ্লব সরকার, মাসুম বিল্লাহ, মিতু হাওলাদার, মো. কাওছার আহম্মেদ, সান্তা হাওলাদার, সুধাংশু মিস্ত্রী, সকল ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলার সকল আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেত্রীবৃন্দ। এ সময় প্রধান অতিথি এস এম শাহজাদা (এমপি) বলেন, ইলিশ বাংলাদেশর একটি অমূল্য সম্পদ। এই সম্পদকে রক্ষা করার জন্য সরকার বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছে। পাশাপাশি জেলেরা যাতে ক্ষতিগ্রস্থ না হয় সে জন্য সুফলভোগী জেলেদের মাঝে বিকল্প কর্মসংস্থান উপকরণ বকনা বাছুর বিতরণ করা হলো। যাতে সরকারি নিষেধাজ্ঞার সময়ে জেলেরা বকনা বাছুর পালন করে আর্থিক ক্ষতি পুষিয়ে উঠতে পারে।

এসডি/এমআর

বাংলাদেশ সময়: ১৬:১৫:৪৯ ● ৫৬৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ