সাংবাদিকের বিরুদ্ধে মামলা চরফ্যাশন প্রেস ক্লাবের প্রতিবাদ সভা

প্রথম পাতা » গণমাধ্যম » সাংবাদিকের বিরুদ্ধে মামলা চরফ্যাশন প্রেস ক্লাবের প্রতিবাদ সভা
রবিবার ● ২৪ ফেব্রুয়ারী ২০১৯


প্রতীকী ছবি

চরফ্যাশন সাগরকন্যা প্রতিনিধি॥
ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার যুগান্তরের কেরানীগঞ্জ প্রতিনিধি আবু জাফরকে মুক্তি ও চার সাংবাদিকের বিরুদ্ধে দায়েরকৃত হয়রানীমুলক মামলা প্রত্যাহারের দাবী জানিয়েছেন চরফ্যাশন প্রেস ক্লাবের নেতৃবৃন্দ।
চরফ্যাশন সাংবাদিকদের দাবী ঘুষ, দুর্নীতি ও অনিয়মের অভিযোগে অভিযুক্ত নবাবগঞ্জে সেই বেপরোয়া ওসি মোস্তফা কামালের জ্ঞাত আয় বহিঃর্ভূত সম্পদের বিষয়ে স্বপ্রণোদিত হয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) অনুসন্ধান করা প্রয়োজন বলে মনে করেন।
ওসি ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কী পরিমাণ বাড়ি, গাড়ী ও সম্পদের পাহাড় গড়ে তুলেছেন তা দুদক তদন্ত করলেই সত্য মিথ্যা জাতীর সামনে বেরিয়ে আসবে।
ঢাকার নবাবগঞ্জের ওসি মোস্তফা কামালের আয়ের সঙ্গে সঙ্গতিহীন বিপুল পরিমাণ সম্পদের তথ্য তুলে ধরে বস্তুনিষ্ঠ প্রতিবেদন প্রকাশ করে যুগান্তর। এ ঘটনায় ওসির দুর্নীতির বিরুদ্ধে তদন্ত না করে উল্টো ওসির আজ্ঞাবহ একজন চিহ্নিত মাদক ব্যবসায়ীকে দিয়ে যুগান্তরের কেরানীগঞ্জ প্রতিনিধি আবু জাফর, স্টাফ রিপোর্টার (নবাবগঞ্জ) আজহারুল হক, গোপালগঞ্জ প্রতিনিধি এসএম হুমায়ুন কবীর, ঢাকার আশুলিয়া প্রতিনিধি মেহেদী হাসান ও ধামরাই প্রতিনিধি শামীম খানের বিরুদ্ধে মামলা করা হয়েছে। দায়েরকৃত মামলায় সাংবাদিক আবু জাফরকে আটক করে জেলে পাঠানো। অথচ মামলার কারিগর সেই বিতর্কিত ওসি মোস্তফা কামাল এখনো বহাল তবিয়তে রয়ে গেলেন নবাবগঞ্জে।
৫ সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করায় প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন চরফ্যাশন প্রেস ক্লাব সভাপতি আবুল হাসেম মহাজন, সম্পাদক প্রভাষক মনির আহম্মেদ শুভ্র, এম আবু ছিদ্দিক (বাংলাদেশ প্রতিদিন), আমির হোসেন(যুগান্তর), মিজান নয়ন(ইত্তেফাক), এ আর এম মামুন(জনকণ্ঠ) কামরুজ্জামান (নয়াদিগন্ত) জামাল মোল্লা (সংবাদ), কামাল মিয়াজী, নোমান সিকদার(সমকাল) শাহাবুদ্দিন সিকদার (মানবজমিন (দিনকাল), কামরুল সিকদার(কালের কণ্ঠ) এম মাহবুব আলম(জনতা) প্রমুখ। তারা অনতি বিলম্বে আকটকৃত জাফরকে মুক্তি দিয়ে মামলা প্রত্যাহার করার দাবী জানান।

এমএএ/এনইউবি

বাংলাদেশ সময়: ১৬:১৩:৩২ ● ৫৯৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ