কাউখালীতে তরুণ প্রজন্মকে জানানো হচ্ছে মুক্তিযোদ্ধের ইতিহাস

প্রথম পাতা » পিরোজপুর » কাউখালীতে তরুণ প্রজন্মকে জানানো হচ্ছে মুক্তিযোদ্ধের ইতিহাস
সোমবার ● ১৩ ডিসেম্বর ২০২১


কাউখালীতে তরুণ প্রজন্মকে জানানো হচ্ছে মুক্তিযোদ্ধের ইতিহাস

কাউখালী(পিরোজপুর)সাগরকন্যা প্রতিনিধি॥

স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে মহান বিজয় দিবসের মর্যাদা প্রতিষ্ঠা লড়াইয়ে বাঙালীর আত্মত্যাগের ইতিহাস নতুন প্রজন্মের কাছে পৌছে দিতে কাজ করছেন ষাটোর্ধ পিরোজপুরের কাউখালীর তথ্য কেন্দ্র ও সংগ্রহশালার প্রতিষ্ঠাতা আব্দুল লতিফ খসরু।
তিনি কাউখালীর মানুষেরর কাছে তথ্য ব্যাংকার হিসেবে পরিচিত। মহান বিজয়ের মাসে তিনি স¦প্রণোদিত হয়ে মহান মুক্তিযুদ্ধের ইতিহাস, মুক্তিযুদ্ধ বিষয়ক বই পৌছে দিচ্ছে নতুন প্রজন্মের হাতে। বিজয়েরএই মাসে কাউখালীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিনা মূল্যে বই বিতরন করছেন তিনি।
সোমবার(১৩ডিসেম্বর) কাউখালী সরকারী ডিগ্রী কলেজের শহীদ মিনারের পাদদেশে মুক্তিযুদ্ধের বই তুলে দেন নতুন প্রজন্মের হাতে। পরে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভুত্ব হয়ে দেশ গড়ার অঙ্গীকার করে শপথ নেয় শিক্ষার্থীরা।
কাউখালী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলী হোসেন তালুকদার বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভুদ্ধ হয়ে আব্দুূল লতিফ খসরু যে কাজ করছেন তাতে আমি একজন মুক্তিযোদ্ধা হিসাবে গর্বিত।
কাউখালী উপজেলা নির্বাহী অফিসার মোছা.খালেদা খাতুন রেখা বলেন. এই বয়সে এলাকার সব সেচ্ছাসেবি কাজের সঙ্গে সম্পৃক্ত থাকতে দেখা যায় আব্দুল লতিফ খসরুকে। মহান বিজয়ের মাসে মুক্তিযুদ্ধের ইতিহাস নতুন প্রজন্ম ও শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে উদ্যোগ নিয়েছেন। তার এই মহতি উদ্যোগ প্রসংশার দাবিদার। স্বপ্রণোদিত হয়ে এমন মহতি কাজ করার মানুষ আমাদের সমাজে খুব একটা দেখা যায়না।
আব্দুল লতিফ খসরু বলেন, বিজয়ের মাসে মুক্তিযুদ্ধের ইতিহাস এর বই ফেরি করে শিক্ষার্থীদের কাছে পৌছে দেওয়া শুরু করেছি। বিদ্যালয় ও বাড়ি বাড়ি গিয়ে শিক্ষার্থীদের বিনামূল্যে মুক্তিযুদ্ধের বই দিয়ে আসছি।

আরএইচআর/এমআর

বাংলাদেশ সময়: ১৮:১৪:২৪ ● ২০৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ