রাস উৎসবে ভক্ত-দর্শনার্থীদের বরণে প্রস্তত কুয়াকাটা

প্রথম পাতা » কুয়াকাটা » রাস উৎসবে ভক্ত-দর্শনার্থীদের বরণে প্রস্তত কুয়াকাটা
বুধবার ● ১৭ নভেম্বর ২০২১


রাস উৎসবে ভক্ত-দর্শনার্থীদের বরণে প্রস্তত কুয়াকাটা

কুয়াকাটা সাগরকন্যা অফিস॥

স্বন্ধ্যা আরতি, শ্রীকৃষ্ণের অভিষেক, গীতাপাঠ ও নাম কীর্তনের মধ্য দিয়ে বুধবার (১৮ নভেম্বর) মধ্যরাতে কুয়াকাটায় শুরু হচ্ছে শ্রীকৃষ্ণের রাসলীলা উৎসব। সারা রাত ধর্মীয় সঙ্গীতানুষ্ঠান শেষে ভোর রাত চারটায় পুন্য¯œান ও প্রনামের মধ্য দিয়ে শেষ হবে ধার্মীয় আনুষ্ঠানিকতা।

করোনা ভাইরাসের প্রভাবে বিগত বছর শ্রীকৃষ্ণের রাসলীলা উৎসব অনুষ্ঠিত হয়নি। ফলে এবার ভক্ত, দর্শনার্থীদের সমাগম বেশি হতে পারে মনে করছেন আয়োজক ও প্রশাসন। এসব ভক্ত, দর্শনার্থীদের বরনসহ ধর্মীয় আচারানুষ্ঠান সুষ্ঠভাবে পালনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করছে কুয়াকাটা শ্রী শ্রী রাধাকৃষ্ণ মন্দির ও তীর্থযাত্রী সেবাশ্রম। স্বাস্থ্যবিধি মেনে সকল ধর্মীয়নুষ্ঠান পালনের প্রস্তুতি নিয়েছে আয়োজকসহ কুয়াকাটা পৌরসভা, জেলা ও পুলিশ প্রশাসন।

এদিকে রাস উৎসবকে কেন্দ্র করে সকল হোটেল-মোটেল-কটেজ আগাম বুকিং হয়ে গেছে। বীচ সহ আশপাশের এলাকায় পসরা সাজিয়ে বসেছে বাহারী পন্যের দোকান। ট্যুরস অপারেটররা আয়োজন করেছে নানা ভ্রমন প্যাকেজ। বসেছে বেশ কিছু অস্থায়ী ফাস্টফুডসহ খাবার দোকান।

শ্রীশ্রী রাধাকৃষ্ণ মন্দির ও তীর্থযাত্রী সেবাশ্রম শিশির ব্রম্মচারী বলেন, এবারের উৎসবে নকুল কুমার বিশ^াসসহ স্বনামধণ্য শিল্পীরা ধর্মীয় গান পরিবেশন করবেন। করোনা ভাইরাসের কারনে এবার শুধু ধর্মীয়নুষ্ঠান হলেও মেলা উৎসব হবে না। ফলে পুন্য¯œান ও প্রনামের পর সবাই যার যার বাড়ী ফিরে যাবেন।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের ওসি বদরুল বলেন, সকল ভক্ত-দর্শনার্থীদের নিরাপদ চলাচলসহ অবস্থানের জন্য জেলা প্রশাসন ও জেলা পুলিশের সহায়তায় সকল নিরাপত্তা প্রস্তুতি সম্পন্ন করেছে ট্যুরিস্ট পুলিশ।

জেআর/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৩৭:১৪ ● ৬৫৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ