দশমিনায় তালের বীজ রোপণ শুরু

প্রথম পাতা » পটুয়াখালী » দশমিনায় তালের বীজ রোপণ শুরু
বৃহস্পতিবার ● ২ সেপ্টেম্বর ২০২১


দশমিনায় তালের বীজ রোপণ শুরু

দশমিনা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

কৃষি অফিসে উদ্যেগে বজ্রপাত প্রতিরোধে, পরিবেশের ভারসাম্য ও জীব বৈচিত্র রক্ষায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে পটুয়াখালীর দশমিনায় ৫ হাজার তালের বীজ রোপন কর্মসূচীর উদ্ধোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২টায় দশমিনা-পটুয়াখালী ও বরিশাল মহাসড়ক উপজেলার মাছুয়াখালী গ্রামের চর-মাছুয়াখালী কাচা রাস্তার দু‘পাশে তালের বীজ রোপন কর্মসূচীর উদ্ধোধন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. জাফর আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ইউএনও মো. আল-আমিন।
বিশেষ অতিথি ছিলেন, উপজেলা সহকারী কমিশন (ভূমি) আব্দুল কাইয়ুম, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মোঃ শাহিন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকতা মোঃ শফিকুল ইসলাম, উপেজলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা মোঃ নাঈদ হাসান, বেতাগী সানকিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মহিবুল আলম, রিপোর্টার্স ইউনিটির সাধারন সম্পাদক সাংবাদিক সঞ্জয় ব্যানার্জী, উপজেলা প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়াকর্মীগনসহ স্থানীয় গন্যম্যান ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল-আমিন বলেন , মাননীয় প্রধানমন্ত্রী ঘোষনা অনুযায়ী বজ্রপাত থেকে নিরাপদে থাকার জন্য সারাদেশে এ কার্যক্রম চলছে। মানুষের জীবনের নিরাপত্তা বিধানের জন্যই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এ কার্যক্রম হাতে নিয়েছেন। এ কর্মসূচী সফল ভাবে বাস্তবায়ন হলে আমাদের দেশে প্রতি বছর যে পরিমান মানুষ বজ্রপাতে মারা যায় তা অনেকাংশে রোধ করা যাবে। তাই জীবনের নিরাপত্তার জন্য প্রত্যেকেরই একটি করে তাল গাছ রোপন করা উচিৎ। সকলকে একটি করে তাল গাছ লাগাতে উপস্থিতদের প্রতি আহবান জানান।

এসবি/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩০:১৬ ● ৮৫২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ