পটুয়াখালীর ৭৫টি ইউনিয়নে গণটিকাদান কার্যক্রম শুরু

প্রথম পাতা » পটুয়াখালী » পটুয়াখালীর ৭৫টি ইউনিয়নে গণটিকাদান কার্যক্রম শুরু
শনিবার ● ৭ আগস্ট ২০২১


পটুয়াখালীর ৭৫টি ইউনিয়নে গণটিকাদান কার্যক্রম শুরু

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥

সারা দেশের ন্যায় পটুয়াখালীতে ইউনিয়ন পর্যায়ে শুরু হয়েছে কোবিট-১৯ এর গন টিকাদান কর্মসূচী।  শনিবার (৭ আগষ্ট) সকাল নয়টায় জেলার ৭৫টি ইউনিয়ন, ৫টি পৌরসভার ১টি করে কেন্দ্রে এ টিকাদান কার্যক্রম শুরু হয়। প্রতিটি কেন্দ্রে নারী ও পুরুষের আলাদা আলাদা ৩টি বুথের মাধ্যমে ৬শ‘ জনকে এ টিকা প্রদান করা হচ্ছে। প্রতিটি কেন্দ্রের জন্য তিনজন পরির্দশক, ছয়জন করে স্বাস্থ্যকর্মী ও নয়জন স্বেচ্ছোসেবী কাজ করছেন। প্রাথমিক পর্যায়ে আজ একদিনের জন্য জেলার ৪৮হাজার মানুষকে এ টিকা প্রদান করা হচ্ছে।
সকালেই টিকা কেন্দ্রগুলো পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন, সিভিল সার্জন ডা. মোহাম্মদ জাহাঙ্গীর আলম শিপন, জেলার ৮টি উপজেলার নির্বাহী কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাগন জেলা ও উপজেলা পর্যয়ের উর্ধ্বতন কর্মকর্তাগন।
জেলার কলাপাড়ার মহিপুর ইউনিয়নের মহিপুর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র, কুয়কাটা পৌরসভার তুলাতলী কেন্দ্র, নীলগঞ্জ ইউনিয়ন কেন্দ্র, কলাপাড়া পৌরসভা টিকা কেন্দ্র পরিদর্শন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জিএম সরফরাজ, কলাপাড়া উপজেলা পরিষদ চেয়রম্যান এসএম রাকিবুল আহসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহীদুল হক, কলাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিন্ময় হাওলাদার, ঘূর্নিঝড় প্রস্তুতি কর্মসূচী কর্মকর্তা আসাদুজ্জামানসহ সংশ্লিস্ট ইউনিয়ন পরিষদ ও পৌরসভার মেয়রসহ রাজনৈতিক নেতৃবৃন্দ। এসময় তারা সাধারন মানুষকে ধৈর্য ধরে সুশৃঙ্খলভাবে কোভিট-১৯ টিকা গ্রহনের আহবান জানান।
এদিকে রেজিষ্ট্রেশন বিহীন গন টিকাদান কার্যক্রম নিয়ে স্থানীয়দের মধ্যে বিরাজ করছে এক আনন্দঘন পরিবেশ। বৈরী আবহাওয়া উপেক্ষা করে সকাল থেকেই প্রতিটি কেন্দ্রে থেকে টিকা গ্রহনেচ্ছুকদের নারী-পুরুষের ভীড় লক্ষ্য করা গেছে।

জেআর/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৩০:২৮ ● ৫৩৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ