ছাতকে বিকাশে আসা টাকা ফেরত দিল সামছুল

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ছাতকে বিকাশে আসা টাকা ফেরত দিল সামছুল
রবিবার ● ২৭ জুন ২০২১


ছাতকে বিকাশে আসা টাকা ফেরত দিল সামছুল

ছাতক (সুনামগঞ্জ) সাগরকন্যা প্রতিনিধি॥

প্রতারণা করে বিকাশের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ বর্ণনাতীত। আবার ভুল নাম্বারে বিকাশের টাকা চলে গেলে সহজে সে টাকা পাওয়া যায়না। এমনও ঘটনা ঘটে যে, প্রকৃত মালিক ফোন করেও ভুল একাউন্টে চলে আসা টাকার দাবী করলেও অপর প্রান্ত থেকে ফোন নাম্বার বন্ধ করে রাখে। এভাবে অনেকেই নিজের ভুলের দন্ড দিয়েছে কত তা বলার অপেক্ষা রাখেনা।

তবে, ব্যতিক্রম একটি ঘটনা ঘটেছে শনিবার (২৬ জুন) বিকেলে মোঃ সামছুল ইসলামের মোবাইলে ব্যক্তিগত বিকাশ নাম্বারে ২৫,৫০০ টাকা ভুলে চলে আসে। টাকা আসার কিছু সময়ের মধ্যে তার নম্বরে ঢাকা থেকে আছমা বেগম নামে এক মহিলা ফোন দিয়ে টাকার কথা জানতে চাইলে তিনি বিষয়টি স্বীকার করেন। দুনিয়ার সব লোভ লালসাকে পদতলে দিয়ে বিকাশে ভুলে চলে আসা ২৫,৫০০ টাকা মালিকের কাছে ফেরত দিয়ে মানবতা ও সততার দৃষ্টান্ত স্থাপন করলেন মোঃ সামছুল ইসলাম। তিনি ছাতক উপজেলার ০৩ নং ছাতক সদর ইউনিয়নের কাজীহাটা গ্রামের মোঃ সিরাজুল ইসলামের পুত্র।

মোঃ সামছুল ইসলাম জানান, ‘ভুল করে টাকা আসতেই পারে। তাই বলে অন্যের টাকা আত্মসাৎ করব এমন শিক্ষা পেয়ে আমি বড় হইনি। আমার ফোনে বিকাল ০৪টা ৪৩ মিনিটে অপরিচিত একটি বিকাশ নাম্বার থেকে ২৫,৫০০ টাকা আসে। এরপর অপরিচিত নাম্বার থেকে ফোন করে তারা নিজেদের টাকা বলে দাবী করে। টাকার মালিক দাবী করাতে তাকে প্রমাণ দিয়ে টাকা নেওয়ার জন্য বলি এবং তার দেওয়া প্রমাণ যাচাই করে রবিবার (২৭ জুন) বিকেলে তার টাকা ফেরত দিয়ে দেই।

এ সময় উপস্থিত ছিলেন- সাংবাদিক মীর মোঃ আমান মিয়া লুমান টাকা পওয়ার পর আছমা বেগম বলেন, আজকাল মুঠোফোনে ভুলক্রমে ১০০ টাকা রিচার্জ হলেও অধিকাংশ ক্ষেত্রে অনুরোধ করেও সে টাকা ফেরত পাওয়া দুষ্কর হয়ে পড়ে। যখন জানতে পারি বিকাশের টাকা ভুল নম্বরে চলে গিয়েছে তখন হতাশ হয়ে পড়ি ও ফেরত পাব বলে বিশ্বাস ছিলোনা। কারণ এখানকার সময়ে সৎ ও ভালো মানুষের খুব অভাব। আমার ভুলে চলে যাওয়া ২৫,৫০০ টাকা ফেরত পাঠিয়ে দিয়ে নিজের সততার পরিচয় দিয়েছেন


এএমএল/এমআর

বাংলাদেশ সময়: ২২:৪২:৩৩ ● ৮২০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ