কলাপাড়ায় খ্যাতিমান ফুটবলার রাখাইন লাভামং

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় খ্যাতিমান ফুটবলার রাখাইন লাভামং
শুক্রবার ● ১১ জুন ২০২১


কলাপাড়ায় খ্যাতিমান ফুটবলার রাখাইন লাভামং

কলাপাড়া (পটুয়াখালী)সাগরকন্যা অফিস॥

পটুয়াখালীর কলাপাড়ায় খ্যাতিমান ফুটবল খেলোয়ার উপজাতি রাখাইন লাভা মং। এক সময় কলাপাড়ার ফুটবল মানেই ছিল লাভা, মোসা, মোসিও, ধলুসে। এরা সবাই একই পরিবারের সদস্য। খ্যাতিমান ফুটবল খেলোয়ারের দিন কাটে অনাহারে –অর্ধাহারে।
লাভার বাড়ি কলাপাড়া পৌর শহরের বর্তমান গোডাউন সংলগ্ন ৬নং ওয়ার্ডে। লাভা মং এর খেলা মানেই মাঠে দর্শকদের উপচে পড়া ভীড়। লাভামং এস এস সি দিয়ে ঢাকায় আরামবাগ ক্লাবে এ টীমে যোগ দেন। সেখানে কৃতিত্বের সাথে নিজেকে প্রতিষ্ঠিত করেন। এরপর কলাপাড়া চলে এসে কিছুদিন জুনিয়র খেলোয়ারদের ট্রেনিং দেয়। বিয়ে সংসার করেনি। আর্থিক টানা পোড়ন চলছে। কিন্তু ফুটবল তার মন থেকে কিছুতেই মুছে ফেলতে পারেন নি। খ্যাতিমান এ ফুটবলারকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্ট-২০২১ সন্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করা হয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তনে এ সন্মাননা পুরস্কার প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসানাত মো.শহীদুল হক। এ সময় উপস্থিত ছিলেন ছিলেন লালুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত হোসেন তপন বিশ্বাস, কুয়াকাটা প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুর রহমান বুলেট, প্রাক্তন ফুটবলার এবং ধারাভাষ্যকার বিশ্বাস রাশেদ মোশাররফ কল্লোল, ফুটবল সংগঠক রহিমুল হক হিরু প্রমুখ।
নীলগঞ্জ ইউপির নবীপুর গ্রামের সাবেক ফুটবলার আবুল বাসার  জানান, লাভা মং এর সাথে অনেকদিন ফুটবল  খেলেছি। সাবেক এই সুপারস্টারকে কলাপাড়া বাসী দীর্ঘদিন মনে রাখবেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসানাত মো.শহীদুল হক বলেন, ঢাকা আরামবাগের সাবেক এই কৃতি খেলোয়াড় ও কলাপাড়ার ফুটবল অঙ্গনের গৌরব লামা মং কে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সম্মাননা প্রদান করার সুযোগ পেয়ে গৌরবান্বিত বোধ করছি।

এমবি/এমআর

বাংলাদেশ সময়: ২১:০২:০৬ ● ৮৬০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ