কলাপাড়ায় রেনু পোনা ও জাল জব্দ, গ্রেফতার-৩

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় রেনু পোনা ও জাল জব্দ, গ্রেফতার-৩
শনিবার ● ২৪ এপ্রিল ২০২১


কলাপাড়ায় রেনু পোনা ও জাল জব্দ, গ্রেফতার-৩

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

পটুয়াখালীর কলাপাড়ায় ২ লাখ মিটার ঘন ফাঁসের অবৈধ জাল জব্দ করেছে কুয়াকাটা নৌ-পুলিশ। শনিবার দিনভর রাবনাবাদ সাগর মোহনা ও আন্ধারমানিক নদীতে অভিযান চালিয়ে এসব জাল জব্দ করা হয়। পরে সন্ধ্যায় পৌর শহরের হ্যালিপ্যাড মাঠে এসব জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এসময় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জগৎবন্ধু মন্ডল, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা, কুয়াকাটা নৌ-পুলিশ ফারির ইনচার্জ মাহমুদ হোসেন মোল্লা ও এএসআই কামরুজ্জামান উপস্থিত ছিলেন।

এদিকে জেলার গলাচিপায় ২ লক্ষ চিংড়ি রেনু জব্দ করেছে র‌্যাব-৮ পটুয়াখালী ক্যাম্প। এসময় রেনু ধরার অপরাধে আবুল কাশেম (৪০) ও কবির মুন্সি (২৫) কে ৭ দিনের কারাদন্ড এবং দিলীপ দাস (৬৪) কে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত। এছাড়া এ সময় চিংড়ি রেনু ব্যবসায়ী মাসুম বিল্লাকে ১ হাজার ও জসিম উদ্দিনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। শুক্রবার রাত এগারটায় গলাচিপা পৌর শহরের প্যাদা রোড অভিযান চালিয়ে এ কারাদন্ড প্রদান করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কশিনার (ভূমি) নজরুল ইসলাম। পরে এসব জব্দকৃত রেনু পোনা রাবনাবাদ নদীতে অবমুক্ত করা হয়।
কুয়াকাটা নৌ-পুলিশ ফারির এ এসআই কামরুল ইসলাম জানান, জব্দকৃত জাল দিয়ে অস্বাধু জেলেরা নদী ও সাগরের ছোট চিংড়ি শিকার করতো। যেটা সম্পূর্ন অবৈধ। সাগর ও নদীতে নৌ-পুলিশের অভিযান অব্যাহত থাকবে।
র‌্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার রবিউল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

জেআর/এমআর

বাংলাদেশ সময়: ১৭:৪৯:৪০ ● ১৩৯৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ