নেছারাবাদে ইউএনও’র বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ

প্রথম পাতা » পিরোজপুর » নেছারাবাদে ইউএনও’র বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ
শনিবার ● ২৭ ফেব্রুয়ারী ২০২১


নেছারাবাদ ইউএনও’র বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

নেছারাবাদ (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

নেছারাবাদে উপজেলা নির্বাহী অফিসার মো. মোশারেফ হোসেনের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস জাহান। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) স্থানীয় ভিডিএস মিলনায়তনে ওই সম্মেলনে তিনি লিখিত বক্তব্য উপস্থাপন করেন। বক্তব্যে তিনি বলেছেন, গত শহীদ দিবসে শহীদ বেদিতে উপজেলা পরিষদকে ফুল দিতে দেওয়া হয়নি। এ বিষয়ে ইউএনও মো. মোশারেফ হোসেনের মতামত জানতে চাইলে তনি বলেন, উপজেলা পরিষদের প্রধান চেয়ারম্যান, তিনি সিদ্ধান্ত দিয়েছেন রাতে তিনি নদীর পশ্চিম পারে এবং সকালে পূর্ব পাড়ে ফুল দিবেন। সেখানে মহিলা ভাইস চেয়ারম্যানকে উপজেলা পরিষদের পক্ষে ফুল দেওয়ার সুযোগ কোথায়। তবে আলাদা ভাবে তাকে ভাইস চেয়ারম্যান হিসেবে ফুল দেওয়ার আহ্বান জানোর আগেই তিনি চলেগেছেন। নার্গিস জাহান তার বক্তব্যে বলেন, যুব মহিলা লীগের সমাবেশ করার জন্য হল পাওয়ার জন্য আবেদন করেও হল পাননি। এ বিষয়ে ইউএনও বলেন, তার আগেই একই দলের অন্য এক নেত্রী একই কাজের জন্য হল চেয়েছিলেন। যেহেতু দুজনের মধ্যে দলীয় কোন্দল রয়েছে বিষয়টি উপজেলা আওয়ামীলীগের সভাপতি সম্পাদকের মতামত নিয়ে আইন শৃঙ্খলা রক্ষার স¦ার্থে কাউকেই হলরুম দেওয়া হয়নি।
বক্তব্যে অভিযোগ করেন, ৬ লাখ টাকার চাঁদর ও শীতবস্ত্র কেনার বিষয়ে উপজেলা পরিষদকে না জানানো, ঘর নির্মাণ কাজে বরাদ্ধের অতিরিক্ত টাকা ব্যায় করা, ঘর নির্মাণের বিষয়সহ উন্নয়ন কাজের বিষয়ে তাকে অবহিত করা হয় না। এমন কি তাকে ওই পদ থেকে অপসারণেরও চেষ্টার অভিযোগ আনেন। এসব অভিযোগ সম্পর্কে ইউএনও মো. মোশারেফ হোসেন বলেন, উপজেলা পরিষকে অবহিত না করে কোন উন্নয়ন কাজ করার সুযোগ নেই। সব কাজের বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের সুনির্দিষ্ট নির্দেশনা থাকে। ওই নির্দেশনার আলোকে কাজ বাস্তবায়ন করা হয়। বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন, চেয়ারম্যান সাহেবকে জানানো হলেও তিনি কোন পদক্ষেপ নেয়নি। সংবাদ সম্মেলনতো চেয়ারম্যান সাহেবের করার কথা তিনি নেই কেন এমন প্রশ্নর জবাবে তিনি জানান উপজেলা পরিষদের চেয়ারম্যান মহোদয়কে সংবাদ সম্মেলনের বিষযে জানানো হয়েছিল। তাকে থাকতেও অনুরোধ করা হয়েছিল। তিনি থাকেননি।
এ বিষয়ে উপজেলা পরিষদের চেযারম্যান মো. আব্দুল হক বলেন, সব উন্নয়ন কাজই সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী বাস্তবায়ন হয়। কর্তৃপক্ষের নির্দেশের বাইরে যাওয়ার সুযোগ কারো নেই।

এমআরএ/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৩৯:০৪ ● ৩০২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ