নেছারাবাদে গৃহ নির্মাণের জমি স্থানীয়দের দাবীতে মানববন্ধন

প্রথম পাতা » পিরোজপুর » নেছারাবাদে গৃহ নির্মাণের জমি স্থানীয়দের দাবীতে মানববন্ধন
শুক্রবার ● ১৮ ডিসেম্বর ২০২০


নেছারাবাদে গৃহ নির্মাণের জমি স্থানীয়দের দাবীতে মানববন্ধন

নেছারাবাদ (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

নেছারাবাদের জলাবাড়ী ইউনিয়নে ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মানের জন্য নির্ধারিত ভূমি নিজেদের দাবী করে মানববন্ধন করেছে ওই এলাকার কিছু মানুষ। শুক্রবার (১৮ ডিসেম্বর) সকালে পূর্ব জলাবাড়ী এলাকায় ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় ভূমির মালিক দাবী কারী মৃত্যুঞ্জয় ঘোষ  বলেন, তাদের ৭৭৭ খতিয়ান ভুক্ত সম্পত্তিতে সরকারী ভাবে গৃহ নির্মানের লক্ষ্যে পিলার ও ব্যানার টানিয়ে দিয়েছেন। এর বিরুদ্ধে আদালতে মামলা করা হলে আদালত স্থিতাবস্থার আদেশ দিয়েছেন।
এ বিষয়ে সহকারী কমিশনার ভূমি মো. বশির গাজী বলেন মৃত্যুঞ্জয় ঘোষের দাবীকৃত ভূমিতে সরকারী ভাবে গৃহ নির্মানের কথা সঠিক নয়। গৃহ নির্মানের জন্য নির্ধারিত স্থান বিএস ০১ খতিয়ান ভূক্ত ৩৭৫৮ নং দাগের ভূমি। যাহা গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষে জেলা প্রশাসকের নামে রেকর্ড ভুক্ত।
উপজেলা নির্বাহী অফিসার মো. মোশারেফ হোসেন বলেন, মুজিববর্ষ উপলক্ষে সরকারের অগ্রাধিকার ভিত্তিতে ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মানের জন্য সরকারী ভূমি চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে। মৃত্যুঞ্জয় ঘোষ গংদের জমিতে সরকারী স্থাপনা নির্মানের প্রশ্নই আসেনা। তাছাড়া  আদালত ৭৭৭ নং খতিয়ানের  সম্পত্তিতে স্থিতাবস্থার আদেশ দিয়েছেন আর গৃহ নির্মানের স্থান নির্ধারন করা হয়েছে ০১ নং খতিয়ানের সম্পত্তির ওপর।

এমআরএ/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৪২:৩৯ ● ৪২৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ