ফ্রান্সে নবীর ব্যঙ্গ কার্টুন-বিভিন্ন স্থানে প্রতিবাদ বিক্ষোভ ও মানববন্ধন

প্রথম পাতা » কুয়াকাটা » ফ্রান্সে নবীর ব্যঙ্গ কার্টুন-বিভিন্ন স্থানে প্রতিবাদ বিক্ষোভ ও মানববন্ধন
বৃহস্পতিবার ● ৫ নভেম্বর ২০২০


বিভিন্ন স্থানে প্রতিবাদ বিক্ষোভ ও মানববন্ধন

সাগরকন্যা ডেস্ক রিপোর্ট॥

ফ্রান্সে ব্যঙ্গ কার্টুন চিত্রে বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সাঃ) কে অবমাননা করার প্রতিবাদে দেশের সর্বত্র বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনসহ তীব্র প্রতিবাদ ও নিন্দার ঝড় বইছে। বৃহস্পতিবার বিভিন্ন স্থানে অনুষ্ঠিত বিক্ষোভ-সমাবেশ ও মানববন্ধন কর্মসূচির পাঠানো খবর-
দুমকি:
পটুয়াখালীর দুমকিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে বাংলাদেশ জমিয়তে হিজবুল্লাহ, যুব ও ছাত্র হিজবুল্লাহ। বৃহস্পতিবার (৫ নভেম্বর) সকাল ১০টায় বিশ^বিদ্যালয় চত্তর এলাকায় প্রেসক্লাব সংলগ্ন সড়কে এ প্রতিবাদ বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচীর আয়োজন করেন।
প্রেসক্লাব, দুমকির সামনে উপজেলা হিজবুল্লার প্রচার সম্পাদক মাওলানা মো: হাবিবুর রহমানের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, পাংগাশিয়া দরবার শরীফের পীরছাহেব মাওলানা মো: ওয়ালিউল্লাহ, আংগারিয়া দরবার শরীফের পীরছাহেব মাও: মো: খলিলুর রহমান, মাওলানা আবদুল মজিদ, কারী মো: আবুল কালাম আজাদসহ জমিয়তে হিজবুল্লাহ, যুব ও ছাত্র হিজবুল্লাহর নেতৃবৃন্দ প্রমুখ।
আমতলী (বরগুনা):
বৃহস্পতিবার সকালে বাংলাদেশ জমইয়াতে হিজবুল্লাহ, যুব হিজবুল্লাহ ও ছাত্র হিজবুল্লাহ আমতলী উপজেলা ও পৌর শাখার উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।
আমতলী সদর রোডে কয়েক হাজার মানুষের উপস্থিতিতে ঘন্টাব্যপী মানববন্ধনে বাংলাদেশ জমইয়াতে হিজবুল্লাহ আমতলী উপজেলা শাখার সভাপতি মাওলানা আবু জাফর মোহাম্মদ সামসুদ্দোহা সভাপতিত্ব করেন। এতে বক্তব্য রাখেন জমইয়াতে হিজবুল্লাহ’র সাধারণ সম্পাদক মাওলানা মোঃ ইউসুফ সিকদার, আবদুস সালাম, সাবেক কাউন্সিলর মোঃ মেনহাজ উদ্দিন, মাওলানা মোঃ আবদুর নুর, মোঃ শহিদুল ইসলাম মোল্লা, প্রভাষক আবদুস ছালাম, মাওলানা মোঃ আবু মুছা ও মাওলানা আলী হোসেন প্রমুখ।
গলাচিপা (পটুয়াখালী)ঃ
বৃহস্পতিবার (৫ নভেম্বর) বেলা ১১ টায় পৌরসভার ছারছীনা খানকা প্রাঙ্গণ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে গলাচিপা কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে এসে শেষ হয়। পরে সেখানে সড়কের দু’পাশে বাংলাদেশ জমইয়াতে হিজবুল্লাহ, যুব হিজবুল্লাহ ও ছাত্র হিজবুল্লাহ গলাচিপা উপজেলা শাখার ব্যানারে এক মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে পাঁচ সহ¯্রাধিক ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন। বক্তব্য রাখেন বাংলাদেশ জমইয়াতে হিজবুল্লাহ গলাচিপা উপজেলা শাখার সভাপতি আলহাজ¦ মাও. মো. ইমাম উদ্দিন নূরি, সদস্য মাও. মো. জয়নুল আবেদীন, সদস্য মো. জামাল উদ্দিন, যুব হিজবুল্লাহ গলাচিপা উপজেলা শাখার সভাপতি মাও. মো. মঈনুদ্দিন, সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলাম প্রমুখ।
বক্তারা ফ্রান্সের সব ধরনের পণ্য বর্জনের জন্য ব্যবসায়ীদের প্রতি আহবান জানান। এছাড়া বাংলাদেশ থেকে ফ্রান্সের দূতাবাস বন্ধের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের প্রতিও দাবি জানান।

এমআর

বাংলাদেশ সময়: ১৯:৪৭:৪৯ ● ২৩০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ