সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা রাঙ্গাবালীতে সাংবাদিকদের মানববন্ধন

প্রথম পাতা » গণমাধ্যম » সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা রাঙ্গাবালীতে সাংবাদিকদের মানববন্ধন
বুধবার ● ২৪ জুন ২০২০


সাংবাদিক মিজানের অব্যাহতি দাবি- রাঙ্গাবালীতে সাংবাদিকদের মানববন্ধন

রাঙ্গাবালী (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

হত্যা মামলায় পটুয়াখালীর বাউফল উপজেলায় সাংবাদিক এবিএম মিজানুর রহমাকে আক্রোশমূলক  আসামি করার প্রতিবাদে ও তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়ার দাবিতে মানববন্ধন করা হয়েছে। বুধবার (২৪ জুন) দুপুরে রাঙ্গাবালী প্রেস ক্লাবের উদ্যোগে উপজেলা পরিষদের সামনে ঘন্টাব্যাপী এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য রাখেন, রাঙ্গাবালী প্রেস ক্লাবের সভাপতি যুগান্তরের প্রতিনিধি কামরুল হাসান, সাধারণ সম্পাদক কালের কণ্ঠের প্রতিনিধি এম সোহেল ও যুগ্ম সাধারণ সম্পাদক আনন্দ টিভির প্রতিনিধি আল আমিন হিরণ প্রমুখ।
এসময় তিব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বক্তারা বলেন, গেল ২৪মে বাউফলে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে যুবলীগ কর্মী তাপস হত্যা মামলায় আক্রোশমূলক ও পরিকল্পিতভাবে পেশাদার সাংবাদিক মিজানুর রহমানকে আসামি করা হয়েছে। এরআগেও তার বিরুদ্ধে গণধর্ষণসহ একাধিক মিথ্যা মামলা দেওয়া হয়। একইভাবে তাপস হত্যা মামলায়ও আসামি করা হয় সাংবাদিক মিজানুর রহমানকে, এটা খুব দুঃখজনক। তাই এ ঘটনার প্রতিবাদ জানিয়ে ওই মামলা থেকে অনতিবিলম্বে সাংবাদিক মিজানুর রহমানকে অব্যাহতি দেওয়ার  দাবি  জানান সাংবাদিকরা।
মানববন্ধন কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন, সাংবাদিক দীলিপ কুমার দাস, মনিরুল ইসলাম, ফিরোজ মাহমুদ, মাহমুদ হাসান, তুহিন রাজ, বেসরকারি সংস্থাকর্মী মোহসীন তালুকদার, ফরিদ উদ্দিন ও আব্দুর রব প্রমুখ।
উল্লেখ্য, বিগত ২৪ মে বাউফলে আওয়ামী লীগের দুই পক্ষের কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষে যুবলীগ কর্মী তাপস কুমার খুন হন। এ ঘটনায় ২৫ মে রাতে তাপসের ভাই পঙ্কজ চন্দ্র দাস বাদী হয়ে বাউফল থানায় ৩৫ জনের নাম উল্লেখ করে একটি মামলা করেন । ওই মামলায় ২০ নম্বর আসামি করা হয় সাংবাদিক মিজানুর রহমানকে।

কেএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৬:৪০:৩০ ● ৩৬৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ