ফুলবাড়ীতে মুক্তিযোদ্ধার আত্মহত্যা

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ফুলবাড়ীতে মুক্তিযোদ্ধার আত্মহত্যা
রবিবার ● ২১ জুন ২০২০


ফুলবাড়ীতে মুক্তিযোদ্ধার আত্মহত্যা

ফুলবাড়ী (দিনাজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বীর মুক্তিযোদ্ধা অবসর প্রাপ্ত পুলিশ কর্মকর্তা রমনী চন্দ্র রায় (৭০) গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছেন। রমনী চন্দ্র রায় উপজেলার আলাদীপুর ইউনিয়নের গোকুল গ্রামের মৃত মতিলাল সরকারের ছেলে। তিনি ১৯৭১ সালে সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন এবং দেশ স্বাধীনের পরবর্তী সময়ে পুলিশ বাহিনীতে চাকুরী করে সহকারী পুলিশ পরিদর্শক পদ থেকে অবসর গ্রহণ করেন।
রবিবার (২১ জুন) গ্রামের পশ্চিম দিকের মাঠের একটি আম গাছ থেকে তাঁর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। তার প্রতিবেশীরা বলেন রাতের কোন একসময় তিনি বাড়ী থেকে বের হয়ে গিয়ে গলায় রশি দিয়ে আত্মহত্যা করেন। সকালে গ্রামের লোকজন মাঠে গিয়ে তার ঝুলন্ত লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দিলে থানা পুলিশ এসে লাশ উদ্ধার করে। এলাকাবাসী জানান, তিনি সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করা একজন বীর মুক্তিযোদ্ধা এবং একজন অবসর প্রাপ্ত পুলিশ এএসআই। তার এনজিও এবং মানুষের কাছে ঋণ থাকার কারণে আত্মহত্যা করেন। তার দুই ছেলে এবং এক মেয়ের মধ্যে এক ছেলে পুলিশে, একজন ভূমি অফিসের তহশিলদার পদে কর্মরত। মেয়ে বিবাহিত। বীরমুক্তিযোদ্ধা রনমী চন্দ্র রায় এর স্ত্রী ছবি রায় বিলাপ করে বলেন, আমাকে তিনি খুব ভালবাসতেন। শেখ হাসিনা ্আমার মা, আমার বাবা; এই বাড়ী তিনিই করে দিয়েছেন। রাতে একসাথে ঘুমিয়ে ছিলাম কখন তিনি বাহিরে গিয়ে এই কাজ করেছেন আমি জানিনা। তিনি আরো বলেন, তারতো কোন চিন্তা ছিলনা কিন্তু তিনি কেন এমন করলেন। তার কোন ঋণ ছিল কিনা এমন প্রশ্নে তিনি বলেন, তার কোন ঋণ ছিলনা যা ছিল সব আমার।
ঘটনাস্থালে কথা হয় ফুলবাড়ী থানার ওসি (তদন্ত)  মো. মাহমুদুল হাসানের সাথে। তিনি বলেন, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে এটি আত্মহত্যা। পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ এবং সন্দেহ না থাকায় মৃতদেহ পরিবারের কাছে বুঝে দেয়া হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দস সালাম চৌধুরী জানান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ড এছার উদ্দিন ঘটনাটি আমাকে জানিয়েছেন। দুপুরে রাষ্ট্রীয় মর্যাদায় তার শেষকৃত্য সম্পন্ন হবে।
বেলা সাড়ে ৩টায় সহকারী কমিশনার (ভূমি) কানিজ আফরোজ এর উপস্থিতিতে বীরমুক্তিযোদ্ধা রনমী চন্দ্র রায়কে রাষ্ট্রীয় মর্যদায় ফুলবাড়ী থানা পুলিশ গার্ড অব অনার প্রদর্শন করার পর তার শেষকৃত্য অনুষ্ঠিত হয়।

এএইচসি/এমআর

বাংলাদেশ সময়: ১৭:৫০:২০ ● ৩৪০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ