করোনা প্রতিরোধে পর্যটকের কুয়াকাটা ত্যাগের নির্দেশ

প্রথম পাতা » কুয়াকাটা » করোনা প্রতিরোধে পর্যটকের কুয়াকাটা ত্যাগের নির্দেশ
বুধবার ● ১৮ মার্চ ২০২০


করোনা প্রতিরোধে পর্যটকের কুয়াকাটা ত্যাগের নির্দেশ

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

করোনা প্রতিরোধে সর্বোচ্চ সতর্কতার জন্য কুয়াকাটা পর্যটন এলাকাসহ কলাপাড়ার সকল হোটেল-মোটেল বন্ধের নির্দেশনা দেওয়া হয়েছে।
বুধবার (১৮ মার্চ ) রাত আট টায় কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মো. মুনিবুর রহমান সরকারের দেওয়া এসব নির্দেশনা পালনের জন্য মাইকিং করেছেন। হোটেল মালিকদের পর্যটক ভ্রমন বন্ধে বৃহস্পতিবার থেকে নতুন হোটেল বুকিং বন্ধের নির্দেশনাসহ যারা এখন অবস্থান করছেন তাদের কুয়াকাটা ছাড়তে নির্দেশ দেওয়া হয়েছে।
কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশের উদ্যোগে বুধবার বিকেলে এমন নির্দেশ সংবলিত মাইকিং করা হয়েছে। এছাড়া বর্তমান (মার্চ) মাসে বিদেশ ভ্রমন করেছেন, বিদেশ থেকে ফিরেছেন এমন ১২৬ জনকে কোয়ারেন্টাইনে রাখার জন্য কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। এর মধ্যে সাতজন ভারতীয় নাগরিক ও একজন ব্রিটিশ নাগরিক রয়েছেন। কোয়ারেন্টাইন নিশ্চিতে প্রত্যেকটি ইউনিয়নে একজন করে তদারকি কর্মকর্তা নিযুক্ত করা হয়েছে। এসব কর্মকর্তাদের নিয়ে বুধবার রাত আট টায় উপজেলা পরিষদ দরবার হলে জরুরি সভা করে করোনা প্রতিরোধে সর্বোচ্চ প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রত্যেক ইউনিয়নের চেয়ারম্যান, সচিব, চৌকিদার দফাদারদের বিদেশ ফেরত কিংবা ভ্রমন করা বাসিন্দাদের কোয়ারেন্টাইন নিশ্চিত করতে কঠোর পদক্ষেপ দেওয়া হয়েছে। ইতোমধ্যে আগের চারজনসহ ১০১ জনের কোয়ারেন্টাইন নিশ্চিতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার কথা জানালেন ইউএনও মুনিবুর রহমান। প্রয়োজনে মোবাইল কোর্ট করে কোয়ারেন্টাইন নিশ্চিত করা হবে বলে প্রশাসনের পক্ষ্য নিশ্চিত করা হয়েছে। মোট কথা উপজেলা প্রশাসন, উপজেলা স্বাস্থ্য বিভাগ, পুলিশ প্রশাসন করোনা প্রতিরোধে সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছে। সরকারের এমনসব উদ্যোগে সাধারণ মানুষকে উদ্বিগ্ন দেখা গেছে। উৎকন্ঠায় পড়েছেন তারা। তবে এতো কিছুর পরও বিদেশ ভ্রমন করা এবং বিদেশ ফেরত কয়েকজনকে স্বাভাবিকভাবে ঘোরাফেরা করার অভিযোগ করেছেন স্থানীয়রা। অপরদিকে কলাপাড়া হাসপাতালের দুই শয্যার করোনা ইউনিটকে পাচ শয্যায় উন্নীতের পদক্ষেপ নেওয়ার কথা স্বাস্থ্য বিভাগ সুত্র নিশ্চিত করেছে।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ২৩:১৭:৩৮ ● ৪৬১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ