কলাপাড়ায় ইটভাটার ২কোটি ৩৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » কলাপাড়ায় ইটভাটার ২কোটি ৩৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগ
বৃহস্পতিবার ● ১৯ মার্চ ২০২০


কলাপাড়ায় ইটভাটার ২কোটি ৩৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগকলাপাড়ায় ইটভাটার ২কোটি ৩৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

ইটভাটির ম্যানেজার কামাল হোসেনের বিরুদ্ধে দুই কোটি ৩৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন ভাটি মালিক কলাপাড়া পৌরসভার কাউন্সিলর জাকির হোসেন জুকু।
বৃহস্পতিবার (১৯ মার্চ )বেলা ১১ টায় জুকু তার ব্যক্তিগত কার্যালয়ে এ সংবাদ সম্মেলন করেন। তিনি অভিযোগ করে বলেন, তার তিনটি ইটভাঁটির ম্যানেজার হিসেবে দায়িত্ব পালনকালে ওই পরিমান টাকা আত্মসাতের ঘটনা ধরা পড়ে কামাল হোসেন। কামাল হোসেন ২০১৬ থেকে ২০২০ সালের ৫ ফেব্রুয়ারি পর্যন্ত তার ইটভাটির ম্যানেজার ছিলেন। টাকা আত্মসাতের বিষয়টি ধরা পড়লে এক পর্যায়ে কলাপাড়ার ধানখালী ইউনিয়নের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন তালুকদার, চম্পাপুর ইউনিয়নের চেয়ারম্যান রিন্টু তালুকদার ও চাকামইয়া ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ুন কবির কেরামত হাওলাদার এ বিষয় সালিশ বৈঠকে ফয়সালা করেন। তখন কামাল হোসেন আত্মসাতের টাকা ফেরত দেয়ার জন্য নিজ নামের ইসলামী ব্যাংক কলাপাড়া শাখার অনুকূলে সমপরিমান টাকার দুইটি চেক প্রদান করেন। যা নির্দিষ্ট সময়ে ব্যাংকে জমা দিলে ব্যাংক কর্তৃপক্ষ জানায় তার হিসেবে ওই পরিমাণ টাকা নেই। এ খবর পেয়ে (চেক ডিজঅর্নারের) কামাল হোসেন কল্পকাহিনী বানিয়ে কলাপাড়া থানায় ৩মার্চ একটি জিডি করেন। জিডি মিথ্যা প্রমাণিত হলে পরে একটি চাঁদাবাজির মামলা করেন। এসব ঘটনা শুধুমাত্র হয়রাণি করতে নয়, আত্মসাতকৃত টাকা না দেয়ার জন্য একটি গভীর ষড়যন্ত্র কামাল হোসেন করছে বলেও কাউন্সিলর জুকুর দাবি। তিনি এসবের প্রতিকার চেয়েছেন। জুকু কামালের প্রতারণা হয়রাণি থেকে পরিত্রাণ চেয়েছেন।
জাকির হোসেন জুকু জানান, তাকে পথে বাসানোর জন্য কামাল ম্যানেজার থেকে এমন সর্বনাশ করেছে। বর্তমানে জুকুর তিনটি ইটভাঁটির দুইটি বন্ধ হয়ে গেছে। আর্থিক সঙ্কটে অপরটিও বন্ধের উপক্রম হয়েছে বলেও কাউন্সিলর জুকু জানান।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ১৭:২১:২২ ● ২৭৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ