রসূল (সঃ) এর ভালোবাসার মধ্যেই ঈমানের স্বাদ পাওয়া যায় -ছারছীনার বড় শাহ্ সাহেব

প্রথম পাতা » ইসলামী জীবন » রসূল (সঃ) এর ভালোবাসার মধ্যেই ঈমানের স্বাদ পাওয়া যায় -ছারছীনার বড় শাহ্ সাহেব
শুক্রবার ● ১ ফেব্রুয়ারী ২০১৯


---

ছারছীনা থেকে মোঃ আবদুর রহমান॥
আমাদের প্রথম পরিচয়, আমরা আল্লাহ তা’য়ালার বান্দা। যিনি আমাদের খালিক, মালিক, মাবুদ। সময়ের পরিক্রমায় এমন একটা সময় ছিল যখন শুধু আল্লাহই ছিলেন, আর অন্য কিছুই ছিলনা। অতঃপর আল্লাহ রাব্বুল আলামীন তাঁর তাকদীরে আজালী অনুসারে পর্যায়ক্রমে সৃষ্টি জগৎ সাজালেন। তাঁর এই জগৎ সংসারের মধ্যমণি, যার অসিলাতেই এই সৃষ্ট জগৎ অস্তিত্ব লাভ করেছে তিনি আর কেউ নন, তিনি হলেন নবীয়ে আকরাম মুহাম্মদ মুস্তফা (সঃ)।
আল্লাহর বান্দা হওয়ার পরে আমাদের দ্বিতীয় পরিচয় আমরা তাঁর উম্মত। এটা আমাদের চরম ও পরম গর্ব ও অহংকার। উম্মত হিসেবে প্রতিটি মু’মিনের হৃদয়ের বৃন্তে সুবাসিত গোলাপ হয়ে ফুটে আছেন তিনি। হৃদয়ের আবেগ আর অনুভূতি জুড়ে একটিই নাম, মুহাম্মদ। এ উম্মতের শ্রেষ্ঠ সন্তান তারা, ঈমান ও প্রেমের নজর দিয়ে একটি বার তার দীদারে ধন্য হয়েছেন যারা। আমরা তাকে দেখিনি সত্য, কিন্তু না দেখেও তাঁর প্রেম তথা ভালোবাসার  ডোরে বাঁধা পড়ে আছি। সুতরাং রসূল (সঃ) এর ভালোবাসার মধ্যেই ঈমানের স্বাদ পাওয়া যায়।
শুক্রবার ছারছীনা শরীফের মরহুম পীর ছাহেব কেবলাদ্বয়ের ইন্তেকাল বার্ষিকী উপলক্ষে ছারছীনা দরবার শরীফ কর্তৃক আয়োজিত তিনদিনব্যাপী ঈছালে ছওযাব মাহফিলের প্রথম দিন বাদ মাগরিব হযরত পীর ছাহেব কেবলার তা’লিম প্রদান করেন এরপর বড় ছাহেব জাদা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হুসাইন উক্ত কথা বলেন।
মাহফিলে ইসলামের গুরুত্বপূর্ণ বিষয়াবলীর উপর আলোচনা করেন- মাওঃ মুফতী মোঃ ওসমান গনি ছালেহী, মাওঃ আ. জ. ম অহিদুল আলম, মাওঃ কাজী মোঃ মফিজ উদ্দিন, মাওঃ মাহমুদুম মুনীর হামিম, মাওঃ মুহাঃ সিরাজুম মুনীর তাওহীদ, প্রমূখ।

এমইউএন/এনবি

বাংলাদেশ সময়: ১৯:০০:৫৩ ● ৯২২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ