বানারীপাড়ায় মুক্তিযোদ্ধা সংসদ ভবন’র স্থান নির্ধারণ

প্রথম পাতা » বরিশাল » বানারীপাড়ায় মুক্তিযোদ্ধা সংসদ ভবন’র স্থান নির্ধারণ
সোমবার ● ৩০ ডিসেম্বর ২০১৯


বানারীপাড়ায় মুক্তিযোদ্ধা সংসদ ভবন’র স্থান নির্ধারণ

বানারীপাড়া (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বানারীপাড়ায় দীর্ঘ দিন পর সরকারী ভাবে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের নিজস্ব ভবন নির্মানের উদ্যোগ নেয়া হয়েছে। উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের দীর্ঘ দিনের দাবী অনুযায়ী সরকারী ভাবে সারা দেশের ন্যায় বানারীপাড়ায়ও একটি অত্যাধুনিক মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মান করা হচ্ছে। সে অনুযায়ী রোববার (৩০ ডিসেম্বর) দুপুরে বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মো. শহিদুল ইসলাম উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ভবনের স্থান র্নিধারণের জন্য সরেজমিন পরিদর্শন করেন।

এ সময় তিনি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসের সাভেয়ার রুহুল আমিনকে দিয়ে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের বর্তমান স্থানের ভূমি জরিপ করার পাশাপাশি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মানের স্থান নির্ধারণ করেন। পরে ওই স্থানে সংশ্লীষ্ট দপ্তরের প্রকৌশলীরা উক্ত ভবনের ডিজাইন তৈরী করে নিয়ম অনুযায়ী টেন্ডার আহবান করবেন।

এ বিষয়টি নিশ্চিৎ করে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের দায়ীত্বে থাকা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ যুগান্তরকে জানান, দীর্ঘ দিন ধরে বানারীপাড়ার মুক্তিযোদ্ধারা সদর ইউনিয়ন পরিষদের একটি পুরাতন ঝড়াজির্ণ ভবনে তাদের উপজেলা কমান্ডের কার্যক্রম চালিয়ে আসছিলেন। এছাড়া ওই ভবনের এক পাশে বানারীপাড়া সদর ইউনিয়ন পরিষদের কার্যক্রম চলে আসলেও কয়েক বছর পূবে তারা সদর ইউনিয়নের নবনির্মিত ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনে চলে যান। ইউএনও বলেন, দীর্ঘ দিন পরে হলেও এ উপজেলার মুক্তিযোদ্ধারা সরকারী ভাবে একটি আধুনিক কমপ্লেক্স ভবন পাচ্ছেন।

এ ব্যাপারে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মীর সাইদুর রহমান (মীর শাহজাহান) বলেন, আমরা দীর্ঘ দিন ধরে সরকারের কাছে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের একটি ভবন নির্মানের দাবী করে আসছিলাম। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আমাদের একটি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মান করে দেয়ার উদ্যোগ গ্রহণ করেছেন জেনে আমরা সত্যিকারে আনন্দিত হয়েছি। তিনি দ্রুত ওই কমপ্লেক্স ভবন নির্মানের দাবী জানান।

জিএমআর/এমআর

বাংলাদেশ সময়: ১২:১২:৩৪ ● ৬১৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ