বানারীপাড়ায় শহর সমন্বয় (টি.এল.সি.সি) সভা অনুষ্ঠিত

প্রথম পাতা » বরিশাল » বানারীপাড়ায় শহর সমন্বয় (টি.এল.সি.সি) সভা অনুষ্ঠিত
শনিবার ● ২ নভেম্বর ২০১৯


বানারীপাড়ায় শহর সমন্বয় (টি.এল.সি.সি) সভা অনুষ্ঠিত

বানারীপাড়া (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বানারীপাড়ায় পৌরসভার এলাকা বর্ধিত করার জন্য উদ্যোগ নিয়েছে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ’র পৌর শাখা-২। সম্প্রতি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ পৌর শাখা-২ এর উপ-সচিব ফারজানা মান্নান স্বাক্ষরিত এক নির্দেশে বানারীপাড়া পৌরসভা সম্প্রসারণের বিষয়ে স্থানীয় সংসদ সদস্যের অভিমত এবং সংশ্লীষ্ট ইউনিয়ন পরিষদের সভায় গৃহীত সিদ্ধান্ত সহ কার্যবিবরণী চাওয়া হয়েছে। একই সাথে ওই চিঠিতে প্রস্তাবিত পৌরসভা সম্প্রসারণে পৌর পরিষদের সিদ্ধান্ত সম্বলিত কার্যবিবরণী সহ ৬টি বিষয়ের তথ্য চাওয়া হয়েছে।
অপরদিকে বানারীপাড়া পৌরসভার শহর উন্নয়ন সমন্বয় কমিটি (টি.এল.সি.সি)’র সভায় এলাকার সার্বিক উন্নয়ন ও সৌন্দর্য্য বর্ধণের জন্য প্রয়োজনীয় বরাদ্ধ চেয়ে উন্নয়ন কর্মযজ্ঞের রূপরেখা তুলে ধরা হয়েছে। অপরদিকে এ বিষয়ে বরাদ্ধ পাওয়ার জন্য সম্প্রতি পৌর কর্তৃপক্ষ সংশ্লীষ্ট মন্ত্রণালয়ে উন্নয়ন কাজের বিভিন্ন প্রকল্প দাখিল করেছেন। সেখান থেকে ওই প্রকল্পের বরাদ্ধ হওয়ার পরেই পৌর শহরের সৌন্দর্য বর্ধণসহ বিভিন্ন উন্নয়ন কাজ বাস্তবে রূপ নেবে বলেও সংশ্লীষ্ট কর্তৃপক্ষ জানিয়েছেন।
এবিষয়ে পৌরসভা সূত্রে জানা গেছে, দীর্ঘ দিন ধরে এলাকাবাসি বানারীপাড়া পৌর সভাকে প্রথম শ্রেণীতে উন্নিত করণ ও পৌর সভার এলাকা বর্ধিত করার জন্য মন্ত্রীর মর্যদায় থাকা জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ আবুল হাসানাত আব্দুল্লাহ এমপির কাছে দাবী করে আসছিলেন। সে অনুযায়ী তিনি দ্বিতীয় শ্রেণীর বানারীপাড়া পৌর সভাকে প্রথম শ্রেণীতে উন্নিত করণ ও এলাকা বর্ধিত করা সহ শহর উন্নয়নের প্রতিশ্রুতি দেন। সে অনুযায়ী ১৯ অক্টোবর স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের পৌর শাখা-২ এর উপ-সচিব ফারজানা মান্নান স্বাক্ষরিত ৬টি বিষয়ের তথ্য চেয়ে বানারীপাড়া পৌর সভার মেয়রের কাছে একটি চিঠি পাঠায়। ওই চিঠিতে বানারীপাড়া পৌরসভা সম্প্রসারণ’র বিষয়ে স্থানীয় সংসদ সদস্যের অবিমত এবং বর্ধিত এলাকার সংশ্লষ্ট ইউনিয়ন পরিষদের সভায় গৃহীত সিদ্ধান্তসহ কার্যবিবরণী চাওয়া হয়েছে। এ বিষয়ে পৌর সভার প্রকৌশলী মো. আবুল কাসেম জানান, আমরা পৌরসভা সম্প্রসারণ ও পৌর শহরের সৌন্দর্য বর্ধণ সহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের প্রয়োজনীয় বরাদ্ধ চেয়ে সম্প্রতি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এর স্থানীয় সরকার বিভাগ পৌর শাখা-২ এর কাছে পাঠিয়ে দিয়েছে। সেখান থেকে প্রয়োজনীয় বরাদ্ধ পেলে বানারীপাড়া পৌর সভার চলমান উন্নয়ন কাজ আরও বেগবান করা হবে। এ বিষয়ে পৌর মেয়র এ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল বলেন, পৌর বাসির নাগরিক সুবিধা নিশ্চিত করতে আমারা পৌর সভার সার্বিক উন্নয়ন কাজ করে যাওয়ার পাশাপাশি পৌরসভা সম্প্রসারণের বিষয়ে সর্বচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি।
এদিকে মঙ্গলবার বিকেলে পৌর ভবনের কনফারেন্স রুমে পৌর সভার সৌন্দর্য বর্ধণ ও ওয়াকিং জোন সহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প নিয়ে শহর উন্নয়ন সমন্বয় কমিটি (টি.এল.সি.সি) বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে। পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীলের সভাপতিত্বে ওই সভা অনুষ্ঠিত হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ। পৌর সভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর প্রভাষক ইমাম হোসেনরে সঞ্চালনায় ওই সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বানারীপাড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নুরুল হুদা তালুকদার, থানার অফিসার ইনচার্জ মো. খলিলুর রহমান, উপজেলা প্রকৌশলী হুমায়ুন কবির, পৌর সভার প্রকৌশলী মো. আবুল কাশেম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাডভোকেট মাহামুদ হোসেন মাখন, সহ-সভাপতি মজিবুর রহমান, সদস্য ডা. খোরশেদ আলম সেলিম, এম.এ লতিফ বহুমূখি আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা মাহামুদুল হাসান, শিক্ষক আক্কাস আলী খাঁন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সম্পাদক মো. ফকরুল আলম, পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু, সম্পাদক শহিদুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী আফিফা খানম, নয়ন খান, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সম্পাদক জাহিদ হোসেন, ব্যাবসায়ী কাজী আব্দুস ছালাম, সাবেক ছাত্রলীগ নেতা জাহিদ হোসেন সরদার, প্রেস ক্লাব সম্পাদক সুজন মোল্লা ও পৌর কাউন্সিলর সহ বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্টজন’রা উপস্থিত ছিলেন।

জিএমআর/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৩৬:৪৯ ● ২৮১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ