গোপালগঞ্জে শেখ রাসেলের জন্মদিনে আলোচনা-সাংস্কৃতিক অনুষ্ঠান

প্রথম পাতা » ঢাকা » গোপালগঞ্জে শেখ রাসেলের জন্মদিনে আলোচনা-সাংস্কৃতিক অনুষ্ঠান
শনিবার ● ১৯ অক্টোবর ২০১৯


গোপালগঞ্জে শেখ রাসেলের জন্মদিনে আলোচনা-সাংস্কৃতিক অনুষ্ঠান

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

গোপালগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৬ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।
শুক্রবার সন্ধা সাড়ে ৬ টায় গোপালগঞ্জ জেলা প্রশাসন ও সরকারি শিশু পরিবার গোপালগঞ্জের আয়োজনে শেখ ফজলুল হক মনি অডিটরিয়ামে এ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আনুষ্ঠিত হয়। গোপালগঞ্জ সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক সমীর মল্লিকের সভাপতিত্বে ও টুঙ্গিপাড়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা মানব রঞ্জন বাছাড়ের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা। বিশেষ অতিথি ছিলেন, গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগ সভাপতি চৌধুরি এমদাদুল হক, সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, গোপালগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান শেখ লুৎফর রহমান বাচ্চু, পৌর মেয়র কাজী লিয়াকত আলী সহ প্রমূখ।
আলোচনা সভায় বক্তরা বলেন, বঙ্গবন্ধু পরিবারের সর্বকনিষ্ঠ সদস্য শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ঐতিহাসিক ধানমন্ডির ৩২ নম্বর বাড়িতে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট নির্মমভাবে হত্যাকান্ডের শিকার হন পরিবারের সবার আদরের শেখ রাসেল। বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা কোন পারিবারিক হত্যাযজ্ঞ নয়, এটা ছিল বাংলাদেশকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র। মাত্র ১০ বছর বয়সে দেশি-বিদেশি ষড়যন্ত্রের শিকার হয়ে পরিবারের অন্য সদস্যদের সাথে নির্মমভাবে হত্যার শিকার হয় শেখ রাসেল। আজ যদি রাসেল বেচে থাকতো তাহলে বাংলাদেশ আরো এগিয়ে যেত
বক্তারা শিশুদের উদ্দেশ্যে বলেন, ১৫ ই আগস্ট বাঙালি জাতির জীবনে একটি কালো অধ্যায়। শেখ রাসেলের জন্মদিন এর সাথে ঐদিনটার কথাও মনে রাখতে হবে তোমাদের। শিশু রাসেলের চোখে যে স্বপ্ন টা ছিল সেটা তোমরা সেই সপ্ন দেখে বড় হও। তোমরাই পারবে ডিজিটাল বাংলাদেশ গড়তে। তাই শিশু রাসেলের স্মরণে সারা বাংলাদেশে শেখ রাসেল ডিজিটাল ল্যাব করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছেন তা তোমরা তৈরি করবে। আলোচনা সভা শেষে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে কেক কাটা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসএস/এমআর

বাংলাদেশ সময়: ২০:৩৭:১৫ ● ৩০৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ