দশমিনায় ভিক্ষুক পূর্নবাসন

প্রথম পাতা » সর্বশেষ » দশমিনায় ভিক্ষুক পূর্নবাসন
রবিবার ● ২৯ সেপ্টেম্বর ২০১৯


ভিক্ষুক পূর্নবাসন

দশমিনা(পটুয়াখালী) প্রতিনিধি ॥
‘ভিক্ষা নয়, কর্ম করি, সম্মানের সাথে জীবন গড়ি’ শ্লোগানে পটুয়াখালীর দশমিনা উপজেলার উপজেলা প্রশাসন ও একটি বাড়ী একটি খামার প্রকল্পের আর্থিক সহায়তায় ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে। শনিবার বিকাল সাড়ে ৫টায় উপজেলা প্রশাসন ও একটি বাড়ী একটি খামার প্রকল্পের আর্থিক সহযোগিতায় ভিক্ষুকমুক্ত পূর্ণবাসন কর্মসূচী উদ্বোধন করা হয়েছে।  বিকল্প কর্মসংস্থান হিসেবে ৪০জন ভিক্ষুকে একটি দোকানের মালামালসহ আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। প্রতি ভিক্ষুকদের ৩০হাজার টাকার মালামালসহ দোকান ঘর তুলে বিতরণ করা হয়।

উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার সুভ্রা দাসের  সভাপতিত্ব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী-৩ (দশমিনা-গলাচিপা) আসনের সংসদ সদস্য এস এম শাহজাদা সাজু এমপি। বিশেষ অিতিথি হিসেবে উপস্থিত ছিলেন, , উপজেলা প্রকৌশলী মোঃ জাহাঙ্গীর আলম, এআরডিও জাহাঙ্গীর হোসেন, প্রাথমিক শিক্ষা অফিসার মু জাহিদ, দশমিনা উপজেলা ভাইস চেয়ারম্যান নাসির উদ্দিন পালোয়ান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সামছুন্নাহার খান ডলি, দশমিনা ইউনিয়ণ পরিষদ চেয়ারম্যান এ্যড. ইকবাল মাহমুদ লিটন প্রমুখ। উপজেলার ৭টি ইউনিয়নে প্রাথমিক পর্যায়ে ৩৩৯জন ভিক্ষুকের তালিকা করা হয়েছে। এর মধ্য থেকে পূর্বেও ৩০জনকে পূর্ণবাসিত করা হয়েছে।

উপজেলা ভিক্ষুক পূর্ণবাসন কমিটির সদস্য উপজেলা কৃষি অফিসার মোঃ বণি আমিন খান জানান, পূর্নবাসিত ভিক্ষুকদের সরকারের বিভিন্ন সামাজিক সুরক্ষা কর্মসূচীর আওতায় সুবিধা দেওয়া হবে। তাদের সর্বক্ষনিক মনিটরিং করা হবে।

এসবি/কেএস

বাংলাদেশ সময়: ১৭:৪৪:২৮ ● ৩৭৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ