ভবিষ্যত প্রজন্মকে শিক্ষিত করতে সরকারের সঙ্গে কাজ করছে বিশ্বব্যাংক

প্রথম পাতা » জাতীয় » ভবিষ্যত প্রজন্মকে শিক্ষিত করতে সরকারের সঙ্গে কাজ করছে বিশ্বব্যাংক
শনিবার ● ২৮ সেপ্টেম্বর ২০১৯


ভবিষ্যত প্রজন্মকে শিক্ষিত করতে সরকারের সঙ্গে কাজ করছে বিশ্বব্যাংক

কুড়িগ্রাম সাগরকন্যা প্রতিনিধি॥

ভবিষ্যত প্রজন্ম যাতে মেধাবী ও শিক্ষিত হয় এজন্য বাংলাদেশ সরকারের সঙ্গে বিশ্বব্যাংক কাজ করে যাচ্ছে। বিশ্বব্যাংকের সঙ্গে বাংলাদেশ সরকারের গৃহীত কার্যক্রম গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে যাতে দ্রুত বাংলাদেশ একটি উন্নয়নশীল জাতিতে পরিণত হয়।
শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার ‘ইনকাম সাপোর্ট প্রোগ্রাম ফর দ্য পুওরেস্ট-যতœ’ প্রকল্পের বিভিন্ন কার্যক্রম পরিদর্শনকালে বিশ্বব্যাংক বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মার্সি মিয়াং টেম্বন এ কথা বলেন। এ সময় প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) শেখ মো. কাবেদুল ইসলাম, উপ-পরিচালক (উপ-সচিব) মো. মনিরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাগফুরুল হাসান আব্বাসীসহ বিশ্বব্যাংকের ১২ সদস্যের গঠিত পরিদর্শন কমিটি উপস্থিত ছিলেন।
কান্ট্রি ডিরেক্টর বিশ্বব্যাংকের অর্থায়নে নলেয়া কমিউনিটি ক্লিনিক, তিলাই ইউনিয়নে পরিচালিত শিশুর পুষ্টি ও মনো দৈহিক বিকাশের কার্যক্রম এবং সর্বশেষ সদর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে উপকারভোগী মায়েদের মধ্যে আঙ্গুলের ছাপের মাধ্যমে অর্থ তুলে দেন।
উল্লেখ্য, বিশ্বব্যাংকের অর্থসহায়তায় যতœ প্রকল্পের মাধ্যমে ভুরুঙ্গামারী উপজেলার দরিদ্র মা ও শিশুদের পুষ্টি এবং মেধা বিকাশে চিকিৎসা ও অর্থ সহায়তাসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৫৬:৪৩ ● ২৮০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ