পুলিশে এবার সর্বোচ্চ পদক পেলেন কুয়াকাটার কৃতিসন্তান

প্রথম পাতা » কুয়াকাটা » পুলিশে এবার সর্বোচ্চ পদক পেলেন কুয়াকাটার কৃতিসন্তান
শুক্রবার ● ২১ জানুয়ারী ২০২২


 

পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম।

সাগরকন্যা ডেস্ক॥

পুলিশ বাহিনীতে আবারও দক্ষতা, সততা ও অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ রাষ্ট্রের সর্বোচ্চ পুলিশ পদক ২০২১, বিপিএম সেবা পেলেন  কুয়াকাটার কৃতি সন্তান মোঃ জাহাঙ্গীর আলম।  ২০ জানুয়ারি ২০২২ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা যায়।

তিনি ২০০৫ সালে বিসিএস ( পুলিশ)  সার্ভিসে যোগদান করেন। এর আগে বাংলাদেশ পুলিশ বাহিনীতে দক্ষতার স্বীকৃতি স্বরূপ ‘আইজি ব্যাজ’ প্রাপ্ত হয়েছেন। তিনি ইতোপূর্বে আইভরিকোষ্ট ও দারফুর, সুদানে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে কাজ করে জাতিসংঘ শান্তি পদক অর্জন করেন।

২০২০ সালে তিনি পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই), ঢাকাতে যোগদান করে অসংখ্য ক্লুলেস মামলার রহস্য উদঘাটন করে লোমহর্ষক হত্যাকান্ডের অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসেন। এসবের স্বীকৃতিস্বরূপ ২০২১ সালের তাঁকে বাংলাদেশ পুলিশ বাহিনীর সর্বোচ্চ পদক - বিপিএম সেবায় ভূষিত করা হচ্ছে। আগামী ২৩ জানুয়ারি ২০২২ থেকে শুরু হবে পুলিশ সপ্তাহ ২০২২। ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর এ পদক প্রদানের কথা রয়েছে।

তাঁর গ্রামের বাড়ি পটুয়াখালী জেলার অন্তর্গত কুয়াকাটা পৌরসভার কোল ঘেঁষে অবস্থিত নূতন পাড়ায়। তিনি  মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এক সম্ভ্রান্ত মুসলিম পরবিারে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা মোঃ আঃ রাজ্জাক হাওলাদার একজন অবসরপ্রাপ্ত শিক্ষক এবং একজন নিবেদিতপ্রাণ সমাজকর্মী। মোঃ জাহাঙ্গীর আলম ঢাকা বিশ্ববিদ্যালয় হতে শিক্ষা ও গবেষণা বিষয়ে ২০০১ সালে কৃিতত্বের সাথে স্নাতোকোত্তর ডিগ্রী অর্জন শেষে ২০০৫ সালে ২৪তম বিসিএসপরীক্ষায় উত্তীর্ণ হয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীতে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। তিনি সহকারী পুলিশ সুপার হিসেবে ডিএমপি, ঢাকা জেলা, পিএসটিএস, বেতবুনিয়া এবং র‌্যাপিড এ্যাকশন ব্যাটলিয়ন-৩, টিকাটুলি, ঢাকায় কর্মরত ছিলেন। অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে তিনি অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে বরগুনা এবং ঝালকাঠি জেলায় কাজ করেছেন।

বাংলাদেশ সময়: ১০:৫৬:২০ ● ৭০৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ