এখন বাংলাদেশেই বিশ্ব মানের শিক্ষা অর্জন সম্ভব: পানিসম্পদ উপমন্ত্রী

প্রথম পাতা » জাতীয় » এখন বাংলাদেশেই বিশ্ব মানের শিক্ষা অর্জন সম্ভব: পানিসম্পদ উপমন্ত্রী
মঙ্গলবার ● ১৭ সেপ্টেম্বর ২০১৯


এখন বাংলাদেশেই বিশ্ব মানের শিক্ষা অর্জন সম্ভব: পানিসম্পদ উপমন্ত্রী

ঢাকা সাগরকন্যা অফিস॥

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বিশ্ব মানের শিক্ষা অর্জনের জন্য সব কিছুই এখন বাংলাদেশে রয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আগে আমাদের যখন বই পেতে ৬ মাস লাগতো, এখন বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে বই পৌঁছে যায়, দেশে বই উৎসব হয়। বিশ^মানের শিক্ষা, শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষা উপকরণ সবই শিক্ষার্থীদের হাতের নাগালে।
উপমন্ত্রী মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য সন্তানদের মধ্যে এবারের এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত কৃৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেনের সভাপতিত্বে সংগঠনের সাগর-রুনী মিলনায়তনে এ সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাউথ বাংলা এগ্রিকালচার এ- কমার্স ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. গোলাম ফারুক। সংবর্ধনা উপ-কমিটির আহ্বায়ক ও ডিআরইউ’র অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজের সঞ্চালনায় ধন্যবাদ জ্ঞাপন করেন ডিআরইউ’র সাধারণ সম্পাদক কবির আহমদে খান।
শুভেচ্ছা বক্তব্য রাখেন উপ-কমিটির সদস্য সচিব ও সংগঠনের কল্যাণ সম্পাদক কাওসার আজম। কৃতি শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে এনামুল হক শামীম বলেন, তোমরা ভালো করে পড়াশোনা করো, মানুষের মতো মানুষ হও, তোমাদের মধ্যেই আগামি দিনের বাংলাদেশ দেখি। তবে একটা কথা মনে রাখবে দেশপ্রেম, স্বাধীনতা এবং বঙ্গবন্ধু প্রশ্নে কোনো আপস নেই। বঙ্গবন্ধু আমাদেরকে স্বাধীনতা দিয়েছেন নইলে আমরা এমপি, মন্ত্রী কিছুই হতে পারতাম না।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২১:১০:৫৫ ● ৩৮০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ