ঢাকার খালগুলো উদ্ধার করে ওয়াটার ট্রান্সপোর্ট চালু হবে: তাজুল

প্রথম পাতা » জাতীয় » ঢাকার খালগুলো উদ্ধার করে ওয়াটার ট্রান্সপোর্ট চালু হবে: তাজুল
শনিবার ● ১৪ সেপ্টেম্বর ২০১৯


ঢাকার খালগুলো উদ্ধার করে ওয়াটার ট্রান্সপোর্ট চালু হবে: তাজুল

ঢাকা সাগরকন্যা অফিস॥

ঢাকার অনেক খাল ও লেক বিভিন্ন কারণে দখল, দূষণ ও ভরাট হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি বলেন, খাল ও লেকগুলো থেকে দখলদারদের উচ্ছেদ করে হাতিরঝিলের মতো ওয়াটার ট্রান্সপোর্ট চালু করা হবে।
শনিবার (১৪ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে ওয়াসা আয়োজিত ‘বিল কালেকশন অ্যাওয়ার্ড’ প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। স্থানীয় সরকারমন্ত্রী বলেন, এসব ব্যবস্থা চালু হলে নাগরিকের সময় ও অর্থ খরচ কমে আসবে। একইসঙ্গে সড়কে ট্রাফিকের ওপরও চাপ কমবে। অনুষ্ঠানে ঢাকা ওয়াসার সঙ্গে বিল কালেকশনের জন্য চুক্তিবদ্ধ ৩৩টি ব্যাংকের মধ্যে ২০১৮-১৯ অর্থবছরে সর্বাধিক বিল গ্রহণকারী ১০টি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালককে পুরস্কৃত করা হয়। পুরস্কারপ্রাপ্ত ব্যাংকগুলো হলোÑফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক লিমিটেড, সাউথইস্ট ব্যাংক লিমিটেড, প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, পূবালী ব্যাংক লিমিটেড, সোশ্যাল ইসলামি ব্যাংক লিমিটেড, ব্যাংক এশিয়া লিমিটেড, ওয়ান ব্যাংক লিমিটেড, এক্সিম ব্যাংক লিমিটেড, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড।
ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২২:৪১:৩৬ ● ৩৭২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ