দুর্নীতিবাজদের বিচারে বিশেষ ট্রাইব্যুনাল গঠনের দাবি

প্রথম পাতা » রাজনীতি » দুর্নীতিবাজদের বিচারে বিশেষ ট্রাইব্যুনাল গঠনের দাবি
শুক্রবার ● ১৩ সেপ্টেম্বর ২০১৯


দুর্নীতিবাজদের বিচারে বিশেষ ট্রাইব্যুনাল গঠনের দাবি

ঢাকা সাগরকন্যা অফিস॥

দেশে দুর্নীতি মহামারি আকার ধারণ করছে মন্তব্য করে দুর্নীতিবাজদের বিচারের জন্য বিশেষ ট্রাইব্যুনাল গঠনের দাবি জানিয়েছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান।
শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ছাত্র মিশনের উদ্যোগে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ দাবি জানান। রাষ্ট্রীয় সম্পদ লুণ্ঠনকারী দুর্নীতিবাজদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ মানববন্ধন আয়োজিত হয়।
এতে ডা. ইরান বলেন, দেশে দুর্নীতি জ্যামিতিক হারে বাড়ছে। অসুস্থ ও প্রতিহিংসার রাজনীতি চর্চার কারণে দুর্নীতিবাজ আমলারা দেশে দুর্নীতির মহোৎসব চালাচ্ছেন। বিগত ১০ বছরের সরকারি ক্রয়সমূহ পুনঃতদন্ত করতে হবে। ভোটারবিহীন দুর্বল সরকারের কারণে সরকারি কর্মকর্তা কর্মচারীরা ও লুটেরা গোষ্ঠী দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা পাচার করেছে। তাই অবিলম্বে রাষ্ট্রীয় সম্পদ লুণ্ঠনকারী চিহ্নিত দুর্নীতিবাজ ও লুটেরাদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জন্য দ্রুত বিচারে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করতে হবে।
কুইক রেন্টাল কেলেংকারি, শেয়ারবাজার কেলেংকারি, হলমার্ক, ডেসটিনি, বিসমিল্লাহ গ্রুপ, বাংলাদেশ ব্যাংকের রির্জাভ চুরি, বেসিক ব্যাংকের হাজার হাজার কোটি টাকার দুর্নীতির দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় দুর্নীতিবাজ ও লুটেরা অপশক্তি বেপরোয়া হয়ে গেছে। দুর্নীতির মাধ্যমে দেশের অর্থনীতিকে ধংসস্তূপে পরিণত করেছে। রূপপুরে বালিশ কেলেংকারি ও ফরিদপুরে পর্দা কেলেংকারির মাধ্যমে বর্তমানে দুর্নীতির ভয়াবহতা প্রকাশ পেয়েছে। তাই খাই খাই রাজনীতি ও দুর্নীতিবাজ নেতৃত্বমুক্ত বিকল্প রাজনৈতিক শক্তি গড়ে তুলতে হবে।
ছাত্রমিশনের কেন্দ্রীয় সভাপতি সৈয়দ মো. মিলনের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বাংলাদেশ লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব মো. ফারুক রহমান, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম রাজু, দেশ বাঁচাও আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন, যুবমিশন সদস্য সচিব শওকত চৌধুরী, ছাত্রমিশন সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলাম, যুগ্ম-সম্পাদক নাজমুল হোসেন, কৃষকদল নেতা মোকতার আকন্দ, ছাত্রমিশন আর্ন্তজাতিক সম্পাদক কবি ইকবাল মাহমুদ, প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত প্রমুখ।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৩৫:১৩ ● ৩৪৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ