সড়কে শৃঙ্খলার ক্ষেত্রে অনেক দুর্বলতা রয়েছে: নৌ-প্রতিমন্ত্রী

প্রথম পাতা » জাতীয় » সড়কে শৃঙ্খলার ক্ষেত্রে অনেক দুর্বলতা রয়েছে: নৌ-প্রতিমন্ত্রী
শনিবার ● ৩১ আগস্ট ২০১৯


সড়কে শৃঙ্খলার ক্ষেত্রে অনেক দুর্বলতা রয়েছে: নৌ-প্রতিমন্ত্রী

ঢাকা সাগরকন্যা অফিস॥

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশে আমরা অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করছি। পদ্মা সেতু নির্মাণের চ্যালেঞ্জ নিয়ে জয়ী হয়েছি। কিন্তু দুঃখজনক হলেও সড়ক পরিবহনে শৃঙ্খলার ক্ষেত্রে আমরা অনেক দুর্বলতা লক্ষ্য করছি।
শনিবার (৩১ আগস্ট) রাজধানীর পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন সড়ক দুর্ঘটনায় পা হারানো বিআইডব্লিউটিসি’র কর্মকর্তা কৃষ্ণা রায়কে দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন।
বাংলামোটর এলাকায় মঙ্গলবার ফুটপাতে ট্রাস্ট পরিবহনের একটি যাত্রীবাহী বাসের চাপায় পা হারান কৃষ্ণা। তিনি বলেন, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে একটি সুপারিশমালা দেওয়া হয়েছে। এটা বাস্তবায়নের মাধ্যমে যদি সড়কে শৃঙ্খলা ফিরে আসে তাহলে এ ধরনের অনাকাক্সিক্ষত ঘটনা ঘটবে না।
কৃষ্ণা রায়ের শারিরীক অবস্থা সম্পর্কে প্রতিমন্ত্রী বলেন, রোগীর দিক থেকে বললে ভালো না। ডাক্তারের দিক থেকে বললে তারা রোগীকে চিকিৎসা দেওয়ার ক্ষেত্রে সর্বাত্মক চেষ্টা করছে। শুধু এ ধরনের না, বাংলাদেশে এরচেয়েও জটিল রোগের চিকিৎসা হয়ে থাকে। আশা করি তাকে সুস্থ জায়গায় নিয়ে আসবেন তারা। কৃষ্ণা রায়ের দুর্ঘটনায় আইনি পদক্ষেপ বিষয়ে তিনি বলেন, বাংলাদেশে বিচার ব্যবস্থা স্বাধীন। যে কেউ আদালতের দারস্থ হতে পারে। তারা বিচার চাইলে নিশ্চয় পাবেন।
তিনি বলেন, যেখানে পথচারী থাকার কথা সেখানে এই দুর্ঘটনা ঘটেছে। এটা আতঙ্কের বিষয়। গাড়িটির যান্ত্রিক ত্রুটি রয়েছে কিনা, ফিটনেস সার্টিফিকেট আছে কিনা কিংবা চালক সুস্থ আছে কিনা সেটা তদন্তের বিষয়। আইনশৃঙ্খলা বাহিনী অবশ্যই বিষয়টি তদন্ত করে অপরাধীকে আইনের আওতায় আনবেন।
তিনি আরও বলেন, কৃষ্ণা রায় আমাদের বিআইডব্লিউটিসির হিসাব বিভাগের কর্মকর্তা। প্রধানমন্ত্রীও বিষয়টি নিয়ে কনসার্ন। আমরা তার চিকিৎসার জন্য যা যা প্রয়োজন তা করবো।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২১:০১:২১ ● ৩৯০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ