ডেঙ্গু প্রতিরোধে সংসদ সদস্যদের কার্যকর পদক্ষেপের আহ্বান স্পিকারের

প্রথম পাতা » জাতীয় » ডেঙ্গু প্রতিরোধে সংসদ সদস্যদের কার্যকর পদক্ষেপের আহ্বান স্পিকারের
মঙ্গলবার ● ৬ আগস্ট ২০১৯


ডেঙ্গু প্রতিরোধে সংসদ সদস্যদের কার্যকর পদক্ষেপের আহ্বান স্পিকারের

ঢাকা সাগরকন্যা অফিস॥

ডেঙ্গু প্রতিরোধে সারাদেশে সংসদ সদস্যদেরকে নিজ নিজ নির্বাচনী এলাকায় কার্যকর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।
মঙ্গলবার (৬ আগস্ট) পার্লামেন্ট মেম্বার্স ক্লাব আয়োজিত ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান স্পিকার।
অনুষ্ঠানে স্পিকার জানান, তিনি ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রদের সঙ্গে ডেঙ্গু প্রতিরোধ বিষয়ে বিস্তারিত আলোচনা করেছেন। জাতীয় সংসদের পক্ষ থেকে উভয় সিটি করপোরেশনকে প্রয়োজনীয় সহযোগিতা দেওয়া হবে। জাতীয় সংসদ সচিবালয়ের গণসংযোগ শাখার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এডিস মশার উৎপত্তি ও প্রজননস্থল ধ্বংসে পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত রাখার উপর গুরুত্বারোপ করে স্পিকার বলেন, ঘরের ভেতরের পাশাপাশি বাইরের পরিবেশ পরিচ্ছন্ন রাখতে সচেষ্ট হতে হবে।
এ সময় তিনি, সংসদ সচিবালয়ের চতুর্থ শ্রেণীর কর্মচারীদের মধ্যে এক হাজার মশারি বিতরণ করেন এবং সবাইকে মশারি ব্যবহারের পরামর্শ দেন। স্পিকার বলেন, সারাদেশের মতো জাতীয় সংসদের মেডিকেল সেন্টারে ডেঙ্গু চিকিৎসা দেওয়ার জন্য সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছে। ঈদের ছুটিতেও চিকিৎসা সেবা দেওয়ার ব্যবস্থা থাকবে।
এরইমধ্যে জাতীয় সংসদের মেডিকেল সেন্টারে ১০০টি ডেঙ্গু শনাক্তকরণ কিট আনা হয়েছে। জাতীয় সংসদের চিফ হুইপ ও পার্লামেন্ট মেম্বার্স ক্লাবের সভাপতি নূর-ই-আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও ক্লাবের সাধারণ সম্পাদক এ বি তাজুল ইসলাম, হুইপ আতিউর রহমান আতিক, হুইপ ইকবালুর রহিম, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. শামসুল হক টুকু, পার্লামেন্ট মেম্বার্স ক্লাবের কোষাধ্যক্ষ এনামুল হক, হারুন অর রশীদ প্রমুখ।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২২:৫৬:০৪ ● ৪০৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ