ঢাকা ছাড়ার আগে দক্ষিণাঞ্চলগামী বাস-নৌযানে স্প্রে

প্রথম পাতা » সর্বশেষ » ঢাকা ছাড়ার আগে দক্ষিণাঞ্চলগামী বাস-নৌযানে স্প্রে
সোমবার ● ৫ আগস্ট ২০১৯


ঢাকা ছাড়ার আগে দক্ষিণাঞ্চলগামী বাস-নৌযানে স্প্রে

ঢাকা সাগরকন্যা অফিস॥

রাজধানী ত্যাগ করার আগে দক্ষিণাঞ্চলগামী যাত্রীবাহী বাস ও নৌযানে এডিস মশা নিধনে স্প্রে করা হবে বলে জানিয়েছেন পরিবহন ও লঞ্চ মালিকরা।
পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে সোমবার (৫ আগস্ট) দুপুরে বরিশাল নগরে চাঁদমারী এলাকার পুলিশ অফিসার্স মেসের সম্মেলন কক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত এক মতবিনিময় সভায় এ কথা জানান তারা।
সভায় কেন্দ্রীয় লঞ্চ মালিক সমিতির সহ-সভাপতি সাইদুর রহমান রিন্টু বলেন, একটি মহল বর্তমানে নানা ধরণের গুজব ছড়াচ্ছে। যেমন ‘পদ্মাসেতুতে মানুষের মাথা লাগবে’ এরকম একটি গুজব রটানো হয়েছে। যদি এটা সত্য হতো, তাহলে দেশে সামগ্রিক যে উন্নয়ন হয়েছে তাতে কোনো মানুষ বেঁচে থাকতো না। আমরা তো বেঁচে আছি। তবে বরিশালের মানুষ সচেতন বলে এসব বিষয়ে ভ্রুক্ষেপ করিনি।
তিনি বলেন, অনেকেই আতঙ্কিত হয়ে ডেঙ্গু রোগের পরীক্ষা করাচ্ছেন। কিন্তু পরীক্ষা-নিরীক্ষায় ডেঙ্গু ধরা পড়ছে না। আর যাদের ডেঙ্গু ধরা পড়ছে, তাদের চিকিৎসা চলছে। ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হয়ে আমাদের সচেতন হওয়া উচিত। তবে ঈদ উপলক্ষে সাধারণ মানুষের মধ্যে ডেঙ্গুজ¦র ছড়িয়ে পড়ার আতঙ্ক বিরাজ করছে। তাই এ বিষয়ে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেবো। তিনি বলেন, ঈদের সময় রাজধানী ঢাকা ত্যাগ করার আগে দক্ষিণাঞ্চলগামী যাত্রীবাহী বাস ও নৌযানে যাতে ভালোভাবে স্প্রে করা হয় সেজন্য আমরা সবাই সচেষ্ট থাকবো। বিষয়টি লঞ্চ ও বাস মালিকদেরকেও জানানো হবে।
সভায় বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনালের নেতারা জানান, জেলা প্রশাসনের মাধ্যমে আমরা একটি চিঠি পেয়েছি। যাতে সড়কপথে ঢাকা থেকে ছেড়ে আসা পরিবহনগুলোতে স্প্রে করার কথা বলা হয়েছে। এজন্য আমরা আমাদের প্রতিনিধিদের বলেছি, ঢাকা ত্যাগ করার আগে দক্ষিণাঞ্চলগামী যাত্রীবাহী বাস ও নৌযানে ভালোভাবে স্প্রে করা হয়। সভায় এ বিষয়ে সবাই একমত পোষণ করেছেন।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২১:২৪:০৮ ● ৮৪৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ