ফুলবাড়ীতে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহে র‌্যালী ও আলোচনা

প্রথম পাতা » রংপুর » ফুলবাড়ীতে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহে র‌্যালী ও আলোচনা
শনিবার ● ৩ আগস্ট ২০১৯


ফুলবাড়ীতে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহে র‌্যালী ও আলোচনা

ফুলবাড়ী(দিনাজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

দিনাজপুরের ফুলবাড়ীতে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্যোগে র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।
মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্তর থেকে এক র‌্যালী বের হয়। র‌্যালীটি পৌর শহর প্রদক্ষিন করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এসে শেষ হয়।
র‌্যালী শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুরুল ইসলাম এর সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য রাখেন মেডিকেল অফিসার(আরএমও) ডাঃ সঞ্জয় কুমার গুপ্ত,মেডিকেল অফিসার মহতারেমা ফাতেমা,স্বাস্থ্য পরিদর্শক সাইফুল ইসলাম, সেনেটারি অফিসার জগদিস চন্দ্র মহন্ত। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর ফুলবাড়ী উপজেলার জুনিয়র প্রগ্রাম অফিসার মতলেবুর রহমান প্রমুখ।
অনুষ্ঠানে ডাঃ নুরুল ইসলাম বলেন, শিশুর জন্য মায়ের দুধের কোনো বিকল্প নেই, জন্মের পর থেকে ৬মাস বয়স পর্যন্ত মায়ের দুধই শিশুর একমাত্র খাবার। তাই শিশুকে মাতৃদুগ্ধ পান করাতে মাতা-পিতাকে উৎসাহিত করতে হবে। সেইসাথে এবিষয়ে সকলকে সচেতন করতে ঘরে ঘরে প্রচার প্রচারোনা চালানোর জন্য স্বাস্থ্য কর্মী ও সমাজের সকলকে এগিয়ে আসার আহবান জানান।

এএইচসি/এমআর

বাংলাদেশ সময়: ২২:২১:৫৪ ● ৪১৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ