নির্বাচনে অংশ না নেওয়ার পরিণতি ভোগ করবে বিএনপি: ওবায়দুল কাদের

প্রথম পাতা » রাজনীতি » নির্বাচনে অংশ না নেওয়ার পরিণতি ভোগ করবে বিএনপি: ওবায়দুল কাদের
শুক্রবার ● ২৫ জানুয়ারী ২০১৯


---

ঢাকা সাগরকন্যা অফিস॥

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির আগামীতে কোনো নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত আত্মঘাতী। এজন্য অচিরেই দলটিকে ফল ভোগ করতে হবে।
শুক্রবার (২৫ জানুয়ারি) সকালে গাজীপুরের কোনাবাড়ীতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উড়াল সড়কের উন্নয়নকাজ পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন ওবায়দুল কাদের।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাপরাজয়ের পর তাদের (বিএনপির) অবস্থা এখন মহাবিপর্যয়ে পড়ার মতো। তারা আসলে রাজনীতির মহাদুর্যোগে পতিত হয়েছে। এবং তারা দিশেহারা হয়ে পড়েছে। পথিক যেমন পথ হারিয়ে দিশেহারা হয়ে যায়, নির্বাচনে পরাজয়ের পর বিএনপির অবস্থাও সে রকম। দিশেহারা পথিকের মতো পথ হারিয়ে তারা আজকে তালগোল পাকিয়ে ফেলছে। কী করবে কী করবে না, কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েছে। এ দেশে মুসলীমলীগও একটা বড় দল ছিল। সংকুচিত হয়ে অস্থিত্বটা বিরল প্রজাতির প্রাণির মতো হতে থাকবে।
বিএনপিও মুসলিমলীগের পরিণতির দিকে যাচ্ছে কি না। নির্বাচন বয়কটের মধ্যে দিয়ে তারাতো নিজেদের আরো সংকুচিত করার পথ, সর্বনাশা পথ ও আত্মঘাতির পথ বেঁছে নিয়েছে, এটা মনে হয়। তাদের অনুরোধ করবো নির্বাচনে অংশগ্রহণ করার জন্য। তিনি আরো বলেন- স্থানীয় সরকার নির্বাচন, উপজেলা নির্বাচন, ঢাকা উত্তর সিটি ও উপ নির্বাচন আছে। সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুর কারণে যে আসনটি শূন্য রয়েছে সেটি এবং অন্য উপ-নির্বাচন, সিটি করপোরেশন ও উপজেলা নির্বাচনে অংশগ্রহণের জন্য বিএনপিসহ সব রাজনৈতিক নিবন্ধিত দলকে আহ্বান জানাচ্ছি। সেই সঙ্গে তাদের সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য অনুরোধ করছি। আগামীতে বর্তমান সরকারের অধীনে বিএনপির সকল নির্বাচন বর্জন প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, নির্বাচনে আসা-না আসা এটা তাদের সিদ্ধান্তের ব্যাপার। তবে একটা দল নির্বাচনে অংশগ্রহণ না করা, এটার যে পরিণতি সেটার ফল তাদের অচিরেই ভোগ করতে হবে। কারণ এতে তারা আরো নতুন নতুন সংকটে পতিত হবে।
নির্বাচন বয়কটের মধ্য দিয়ে তারা আরো সংকুচিত হওয়ার মতো আত্মঘাতী পথ বেছে নিয়েছে। উড়াল সড়কের উন্নয়নকাজ প্রসঙ্গে কাদের বলেন, আগামি রোজার আগেই ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ী ও চন্দ্রা ফ্লাইওভার এবং কালিয়াকৈরের লতিফপুর ও মির্জাপুরের ধেরুয়া ট্রেন ওভারব্রিজ চালু করে দেওয়া হবে। এতে এই সড়কে আর কোনো যানজট থাকবে না। পরে মন্ত্রী গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এ পরিদর্শনে যান। এ সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন, গাজীপুর মেট্রোপলিটনের উপ পুলিশ কমিনার মো. আজাদ মিয়া, ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, সাসেক প্রকল্পের পরিচালক মো. ইছহাক এবং স্থানীয় প্রশাসন এবং সড়ক ও জনপদের কর্মকর্তারা।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১২:৩০:০৮ ● ৪৩৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ