এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত, লাইফ সাপোর্টে রেখেই চিকিৎসা: জিএম কাদের

প্রথম পাতা » রাজনীতি » এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত, লাইফ সাপোর্টে রেখেই চিকিৎসা: জিএম কাদের
বৃহস্পতিবার ● ১১ জুলাই ২০১৯


এরশাদের লাইফ সাপোর্টে রেখেই চিকিৎসা: জিএম কাদের

ঢাকা সাগরকন্যা অফিস॥

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। যতদিন সুস্থ হওয়ার সম্ভাবনা থাকবে, ততদিন তাকে লাইফ সাপোর্টে রেখেই চিকিৎসা দেওয়া হবে।
বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে এরশাদের শারীরিক অবস্থা নিয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে এ কথা জানান দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের।
তিনি বলেন, এরশাদের শারীরিক অবস্থা কোনো কোনো ক্ষেত্রে উন্নতি হয়েছে, আবার কোনো কোনো ক্ষেত্রে অবনতি। সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসকদের বরাত দিয়ে জিএম কাদের বলেন, হুসেইন মুহম্মদ এরশাদের পালস ও রক্তের চাপ স্বাভাবিক রয়েছে। অক্সিজেন সাপোর্টে শ্বাস-প্রশ্বাসও স্বাভাবিক। আর ডায়ালাইসিসের মাধ্যমে পল্লিবন্ধুর রক্তের বর্জ্য বের করা হয়েছে। কিডনি, লিভারসহ অন্য অঙ্গ-প্রত্যঙ্গগুলো স্বাভাবিকভাবে কাজ করলে তার লাইফ সাপোর্ট খুলে ফেলা হবে।
তিনি বলেন, জাপা চেয়ারম্যানের হজম প্রক্রিয়ায় কিছুটা উন্নতি হয়েছে, তার মলের সঙ্গে এখন আর রক্তক্ষরণ হচ্ছে না। রক্তে প্লাটিলেট দেওয়া হচ্ছে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের বলেন, পল্লিবন্ধুর উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার শতভাগ প্রস্তুতি আছে। সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে তাকে বিদেশে নেওয়া হয়নি।
সিএমএইচের চিকিৎসায় সন্তোষ প্রকাশ করে এরশাদের ছোটভাই বলেন, দেশি-বিদেশি চিকিৎসকদের পরামর্শে সেখানে বিশ্বমানের চিকিৎসা হচ্ছে এরশাদের। এসময় জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেন, হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার আরও উন্নতি হলেই তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়া হবে। তিনি বলেন, এরশাদ মন্ত্রীর পদমর্যাদায়, তাই সরকারিভাবেই তার চিকিৎসা ব্যয় বহন করা হবে। জাপা নেতা-কর্মীদের শেষ রক্তবিন্দু থাকতে পল্লিবন্ধুর উন্নত চিকিৎসায় কোনো সমস্যা হবে না।
এর আগে, জাতীয় পার্টি মহানগর উত্তরের আয়োজনে হুসেইন মুহম্মদ এরশাদের রোগমুক্তি ও সুস্থতা কামনায় দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়। জাপা মহানগর উত্তরের সভাপতি এসএম ফয়সল চিশতীর সভাপতিত্বে দোয়া মাহফিল পরিচালনা করেন ক্বারি হাবিবুল্লাহ বেলালী। এসময় উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, মো. আজম খান, শফিকুল ইসলাম সেন্টু, অ্যাড. রেজাউল ইসলাম ভূঁইয়া, আলমগীর সিকদার লোটন, মেজর (অব.) আশরাফ উদ দৌলা, ড. নুরুল আজহার, ভাইস চেয়ারম্যান শামসুল আলম মাস্টার প্রমুখ। মহানগর উত্তরের বিভিন্ন ওয়ার্ডের নেতা-কর্মীরা এ দোয়া মাহফিলে যোগ দেন।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২৩:০২:৩১ ● ৩৫৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ