পিরোজপুরে নতুন ভবন চেয়ে শিশু শিক্ষার্থীর প্রধানমন্ত্রীর কাছে চিঠি

প্রথম পাতা » পিরোজপুর » পিরোজপুরে নতুন ভবন চেয়ে শিশু শিক্ষার্থীর প্রধানমন্ত্রীর কাছে চিঠি
মঙ্গলবার ● ৯ জুলাই ২০১৯


পিরোজপুরে নতুন ভবন চেয়ে শিশু শিক্ষার্থীর প্রধানমন্ত্রীর কাছে চিঠি

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

দীর্ঘ দিন ধরে পিরোজপুর সদর উপজেলার শংকরপাশা ইউনিয়নের দক্ষিণ গাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়টি রয়েছে জরাজীর্ণ অবস্থায়। বার বার আবেদন করেও নতুন ভবন না পাওয়ায় ওই বিদ্যালয়ের এক শিক্ষার্থী একটি নতুন স্কুল ভবনের জন্য প্রধানমন্ত্রীর কাছে একটি চিঠি লিখেছে।
দুই দিক দিয়ে নদী বেষ্টিত পিরোজপুর সদর উপজেলার শংকরপাশা ইউনিয়নের দক্ষিণ গাজীপুর গ্রাম। এই গ্রামের একমাত্র প্রাথমিক বিদ্যালয়টিতে প্রায় ১৩০ জন শিক্ষার্থীকে পাঠদান করানো হয়। ১৯৭৫ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হওয়ার পর ১৯৯৪ সালে সেখানে একটি ভবন নির্মান করা হয়। তবে বর্তমানে বিদ্যালয়টি খুবই জরাজীর্ন। বিদ্যালয়ের টয়লেট ইতিমধ্যে পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। অন্যদিকে মূল ভবনের প্রতিটি কক্ষে দেখা দিয়েছে ফাটল এবং বিভিন্ন স্থান থেকে পলেস্তরা খসে গিয়ে বেড়িয়ে এসেছে লোহার রড। এমনকি বৃষ্টির সময় ছাদ চুইয়ে পানি পড়ে।
বিগত কয়েক বছর ধরে বিদ্যালয় ভবনটি জরাজীর্ণ থাকায় মারাত্মক ঝুঁকির মধ্যে শ্রেণিকক্ষে অংশ নিচ্ছে শিক্ষার্থীরা। এমনকি আতঙ্কে অনেক শিক্ষার্থী নিয়মিত বিদ্যালয়ে আসতে চায় না।
তবে বারবার সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করেও এখন পর্যন্ত সমস্যার সমাধান হয়নি বলে জানান বিদ্যালয় সংশ্লিষ্টরা।
পর্যায়ক্রমে ঝুঁকিপূর্ণ বিদ্যালয়গুলোর স্থানে নতুন ভবন নির্মান করা হবে বলে জানান এই প্রকৌশলী এবং এই তালিকায় দক্ষিণ গাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়টি রয়েছে বলেও জানান তিনি।

আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ২২:৫০:৪৫ ● ৪০৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ