কাউখালীর আ’লীগ নেতা এম.নুরুল হকের ইন্তেকাল

প্রথম পাতা » পিরোজপুর » কাউখালীর আ’লীগ নেতা এম.নুরুল হকের ইন্তেকাল
শুক্রবার ● ১৪ জুন ২০১৯


কাউখালীর আ’লীগ নেতা এম.নুরুল হকের ইন্তেকাল

কাউখালী (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরের কাউখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি, প্রবীণ আইনজীবী, মুক্তিযোদ্ধা ও বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট এম নুরুল হকের জীবনাবসান হয়েছে (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। প্রবীণ এই নেতার মৃত্যুতে পিরোজপুর জেলায় আওয়ামী পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।
শুক্রবার (১৪জুন)ভোর ৪টা ৪০ মিনিটে কলেজ পাড়াস্থ তার নিজ বাস ভবনে এই রাজনীতিক শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এম,নুরুল হকের বয়স হয়েছিল ৯০ বছর। প্রবীণ এই নেতা স্ত্রী, তিন ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।
ত্যাগী ও নির্লোভ রাজনীতিক হিসেবে পরিচিত অ্যাডভোকেট এম.নুরুল হকের মৃত্যুর খবর শুনে বাসায় ছুটে যান পিরোজপুওে জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক সংসদ সদস্য এম,আউয়ালসহ বিভিন্ন দলের রাজনৈতিক ,সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরা।
শুক্রবার বিকেলে আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট এম নুরুল হক পারিবারিক কবর স্থানে টিরনিদ্রায় শায়িত হন। এর আগে দুপুর ২টায় কাউখালী সরকারী বালক বিদ্যালয় মাঠে  সকালে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। বিকেলে তাঁর নিজ গ্রাম আইরন জয়কুল এম এম মাধ্যমিক বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাজা শেষে তাঁর লাশ  পারিবারিক কবর স্থানে দাফন করা হয়েছে।
তাঁকে রাষ্ট্রীয় সম্মাননা (গার্ড অব অনার) দেওয়া হয়। তাঁর কফিনে রাষ্ট্রের পক্ষে পুষ্পমাল্য অর্পণ করেন কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা  ইসরাত জাহান।
জানাজায় উপস্থিত ছিলেন পিরোজপুরের জেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ,্ইন্দুরকানি উপজেলা পরিষদেও চেয়ারম্যান মতিউর রহমান, কাউখালী উপজেলা চেয়ারম্যান আবু সাইদ মিঞা মনু এবং জেলা ও উপজেলা আওয়মীলীগের নেতৃবৃন্দ,পিরোজপুর জেলা আইনজীবি সমিতির সভাপতি-সম্পাদকসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন ।
অ্যাডভোকেট এম, নুরুল হকের মৃত্যুতে জাতীয় পার্টির জেপির চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এমপি, পিরোজপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য তাসমিমা হোসেন গভীর শোক  প্রকাশ করেছেন। পৃথক পৃথক শোক বার্তায় তারা শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আরএইচআর/এমআর

বাংলাদেশ সময়: ১৮:৪৩:৫৬ ● ৫৭৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ