কুয়াকাটায় আতশবাজি পটকা ফুটানোর ওপর নিষেধাজ্ঞা

প্রথম পাতা » কুয়াকাটা » কুয়াকাটায় আতশবাজি পটকা ফুটানোর ওপর নিষেধাজ্ঞা
সোমবার ● ২৯ এপ্রিল ২০১৯


---

কুয়াকাটা সাগরকন্যা অফিস॥
আইন শৃঙ্খলা বিষয়ক মত বিনিময় সভায় পটুয়াখালী জেলা পুলিশ সুপার মইনুল হাসান বলেন, দেশে বর্তমানে ব্যাপক উন্নয়ন হচ্ছে। একটি পক্ষ এই উন্নয়নকে ভালো চোখে দেখছে না। তারা দেশের উন্নয়নে বাঁধা সৃষ্টিসহ আইন শৃঙ্খলা পরিস্থিতিকে অস্থিতিশীল করার জন্য উঠে পরে লেগেছে। তাই মাদক, অসামাজিক কার্যকলাপ ও জঙ্গিবাদ রোধ করতে হলে আবাসিক হোটেল মালিকসহ সকলকে সতর্ক থাকতে হবে। কোন জঙ্গিগোষ্ঠী যেন পর্যটক সেজে আবাসিক হোটেলে না উঠতে পারে সেদিকে খেয়াল রাখতে হবে। কুয়াকাটায় আবাসিক হোটেল মোটেল মালিক ও স্টেকহোল্ডারদের নিয়ে সোমবার শেষ বিকেলে পর্যটন হলিডে হোমস’র হল রুমে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার এসব কথা বলেন।
তিনি আরো বলেন, আবাসিক হোটেলগুলোতে পর্যটকদের পরিচয় নিশ্চিত করার লক্ষ্যে এন আইডি কার্ড রাখতে হবে। প্রতিটি হোটেলে সিসি টিভি স্থাপন, নিজস্ব নিরাপত্তা রক্ষীসহ সিকিউরিটি এলার্ম রাখতে হবে। আবাসিক হোটেল মালিকদের যথাযথ নিয়ম মেনে চলার জন্য অনুরোধও করা হয়েছে। এসময় তিনি অনুমতি ছাড়া পর্যটকদের আতসবাজি, পটকা ফুটানো এবং শব্দ দূষণ’র উপর নিষেধাজ্ঞা আরোপ করেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুয়াকাটা পৌর মেয়র আঃ বারেক মোল্লা।
উপস্থিত ছিলেন, অতিরিক্ত সিনিয়র পুলিশ সুপার জহিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (পটুয়াখালী সদর) বিল্লাল হোসেন, অতিরিক্ত সিনিয়র পুলিশ সুপার (বাউফল থানা) মো. ফারুক হোসেন প্রমুখ।
কুয়াকাটার আইনশৃঙ্খলা নিয়ে উম্মুক্ত আলোচনায় অংশ নিয়েছেন হোটেল মোটেল ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোতালেব শরীফ, আবাসিক হোটেল মোটেল মালিক সমিতির সভাপতি ও পৌর কাউন্সিলর শাহ আলম হাওলাদার, ইলিশ পার্ক এন্ড রিসোর্ট’র মালিক সাংবাদিক রুমান ইমতিয়াজ তুষার, সিকদার রিসোর্ট এন্ড ভিলাস’র ব্যবস্থাপক ফয়সাল আহমেদ চৌধুরী প্রমুখ। সভায় আবাসিক হোটেল, খাবার হোটেল মালিক, পর্যটন ব্যবসায়ী, রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেনী পেশার দেড় শতাধিক মানুষ উপস্থিত ছিলেন। সভায় সঞ্চালনা করেন মহিপুর থানার অফিসার ইনচার্জ মো. সাইদুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৬:৫৭:০৬ ● ৭০৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ