রাঙ্গাবালীতে টেকসই উন্নয়ন বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

প্রথম পাতা » সর্বশেষ » রাঙ্গাবালীতে টেকসই উন্নয়ন বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা
সোমবার ● ২৯ এপ্রিল ২০১৯


---

রাঙ্গাবালী (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥
“আমার গ্রাম আমার শহর” এই আদর্শকে ধারণ করে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন বিষয়ক কর্মশালা করা হয়েছে। সোমবার দিনব্যাপী উপজেলা পরিষদ মিলনায়নতনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের সহযোগীতায় আয়োজিত এ কর্মশালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাশফাকুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, পটুয়াখালী অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জিয়াউর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও রাঙ্গাবালী থানার ওসি আলী আহম্মেদ।
এসময় স্থানীয় পর্যায়ে উন্নয়ন অভীষ্ট টেকসই বাস্তবায়ন বিষয়ে সার্বিক আলোচনা করেন কর্মশালার সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাশফাকুর রহমান। আলোচনায় তিনি বলেন, সহ¯্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) বাস্তবায়নে বাংলাদেশের সাফল্য আন্তর্জাতিক আঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। যেহেতু এসডিজি  বৈশ্বক উন্নয়ন এজেন্ডা এবং এর বাস্তবায়ন দীর্ঘমেয়াদী বিষয়, কাজেই যথাযথভাবে এটি অর্জনের জন্য স্থানীয়করণ ও অগ্রাধিকার নির্ণয়ের কোন বিকল্প নেই।
কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তপন কুমার ঘোষ, উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) গোলাম সগীর, উপজেলা বিআরডিবি কর্মকর্তা রিপন খন্দকার, উপজেলা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর সিদ্দিক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন সুলাতানা, রাঙ্গাবালী ইউপি চেয়ারম্যান সাইদুজ্জামান মামুন, ছোটবাইশদিয়া ইউপি চেয়ারম্যান এবিএম আব্দুল মান্নান, চরমোন্তাজ ইউপি চেয়ারম্যান হানিফ মিয়া, দৈনিক যুগান্তর ও একাত্তর টেলিভিশনের প্রতিনিধি কামরুল হাসান, দৈনিক কালের কণ্ঠের প্রতিনিধি এম সোহেল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭:৫২:১১ ● ৪৯৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ